Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাবি-রামেক দ্বন্দ্ব নিরসনের দাবিতে মানববন্ধন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৪:২৬ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মৃত্যুকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মধ্যে বিরাজমান উত্তেজনা দ্রুত নিরসনের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহীর সাবেক ছাত্র সংগ্রাম পরিষদ। মঙ্গলবার সকাল ১১ টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, একজন শিক্ষার্থীর মৃত্যুর পর সত্য মিথ্যা যাচাই না করে অদ্ভুতভাবে দুটি পক্ষ দুই প্রতিষ্ঠানের পক্ষে দাঁড়িয়ে যায়। দুই প্রতিষ্ঠানের চলমান দ্বন্দ্বের পিছনে দায়িত্বশীল ব্যক্তিদের দায়িত্বহীন আচরণকে দায়ী করেন বক্তারা। এছাড়াও রামেক হাসপাতালে চিকিৎসাসেবা নিশ্চিত করা ও রাবিতে সুষ্ঠু শিক্ষার পরিবেশ রক্ষায় উদ্ভূত পরিস্থিতি নিরসনে উভয় কর্তাব্যক্তিদের প্রতি উদাত্ত আহ্বান জানান ৮০’র দশকের এই সাবেক ছাত্ররা।
এসময় উপস্থিত ছিলেন, ৮০ দশকের ছাত্র নেতা ও রাবির সাবেক ভিপি রাগিব হাসান মুন্না, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, হাবিবুর রহমান বাবু, রাজশাহী সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, আব্দুল্লাহ আল মাসুদ শিবলী।
এর আগে গত ১৯ অক্টোবর রাতে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী এজিএম শাহরিয়ারের মৃত্যুর পর রামেকে ব্যাপক ভাংচুর চালানো জয়। এসময় ইন্টার্ন চিকিৎসক ও রাবি শিক্ষার্থীদের মারপিটের ঘটনাও ঘটে। এ নিয়ে দুই প্রতিষ্ঠান উত্তপ্ত হয়ে ওঠে। সেই পরিস্থিতিতে রাবি শিক্ষার্থীদের নিয়ে মন্তব্য করে আরও আগুন ঘি ঢালেন রাজশাহীর স্থানীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এতে রাবি শিক্ষার্থী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক ক্ষোভ ছড়িয়ে পড়ে।##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ