Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

পেকুয়ায় দা বাহিনীর প্রধানকে কুপিয়ে হত্যা

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ৭:২৯ পিএম | আপডেট : ৭:৩১ পিএম, ৩১ অক্টোবর, ২০২২

কক্সবাজারের পেকুয়া উপজেলার পাহাড়ী এলাকা টৈটংয়ের সন্ত্রাসী গ্রুপ ‘দা বাহিনী’র প্রধান নাছির উদ্দিনকে (৪৮) কুপিয়ে হত্যা করা হয়েছে। রোববার (৩০ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে টৈটং ইউনিয়নের পন্ডিতপাড়া এলাকায় তাকে কোপানো হয়।

নাছির টৈটং ইউনিয়নের পন্ডিতপাড়া এলাকার বাসিন্দা। স্থানীয় লোকজন ও পুলিশ দাবি করছে, জমির বিরোধ নিয়ে তাকে কুপিয়ে হত্যা করা হয়।স্থানীয় লোকজন বলেন, পন্ডিতপাড়া এলাকার মোজাফ্ফর আহমদের সঙ্গে নাছির উদ্দিনের জমির ‘এওয়াজ বদল’ নিয়ে বিরোধ চলে আসছে। এই বিরোধের জের ধরে তাঁদের মধ্যে একাধিকবার কথা কাটাকাটি হয়েছে। রোববার রাত সাড়ে ১১টার দিকে মোজাফ্ফরের বাড়ির সামনে গেলে নাছির উদ্দিনকে কোপান মোজাফ্ফর ও তাঁর ছেলে আসহাব উদ্দিন। এতে নাছির গুরুতর আহত হলে তাকে পেকুয়ার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চট্টগ্রাম নেওয়ার পথে রাত একটার দিকে তিনি মারা যান।পুলিশ জানায়, ২০২০ সালের ১২ নভেম্বর বাঁশখালীতে ৩৪ জলদস্যু আত্মসমপর্ণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীকে নিজের অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করেছিলেন দা বাহিনী প্রধান নাছির উদ্দিন। এরপর দ্রুত সময়ের মধ্যে সব মামলায় তাঁর জামিন হলে তিনি জেল থেকে বের হন। হত্যা, অস্ত্র, মারামারী ও বন আইনে অন্তত দেড় ডজনের বেশি মামলা রয়েছে দা বাহিনী প্রধান নাছির উদ্দিনের।নাছিরের পরিবারের লোকজন দাবি করেন, নাছির আত্মসমর্পন করার পর ভালো হয়ে যেতে চেয়েছিলেন। জেল থেকে বের হয়ে তিনি একটি মুদির দোকানও দিয়েছিলেন।পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরহাদ আলী বলেন, চট্টগ্রাম নেওয়ার পথে মারা যাওয়ায় লাশের ময়নাতদন্ত করানো হচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। নাছিরের হত্যাকারীদের ধরতে পুলিশ চেষ্টা করছে। তবে এ ঘটনায় এখনও মামলা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুপিয়ে হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ