Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিকিৎসার জন্য সোহেল রানাকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১১:২২ এএম

অভিনেতা-প্রযোজক মাসুদ পারভেজ সোহেল রানার চোখে নতুন করে জটিলতা দেখা দিয়েছে। মঙ্গলবার (২৫ অক্টোবর) ঢাকার একটি হাসপাতালে তার চোখের সার্জারি হয়। সার্জারিতে সুস্থতার বদলে উল্টো জটিলতায় দেখা দেওয়ায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হচ্ছে এই অভিনেতাকে।

খবরটি নিশ্চিত করে মাসুদ পারভেজের ছেলে নির্মাতা-অভিনেতা মাশরুর পারভেজ বলেন, ‘ঢাকায় যে অপারেশনটা হলো, সেটা সাকসেসফুল ছিল না। বরং আরও জটিলতা দেখা দিয়েছে। এজন্য আমরা দ্রুত মাউন্ট এলিজাবেথে যোগাযোগ করি। রবিবার (৩০ অক্টোবর) আমরা যাচ্ছি। বাবার সঙ্গে আমি ও মা (জিনাত বেগম) থাকছি। সবার কাছে দোয়া চাইছি।’

মাশরুর জানান, এটাকে বলা হয় ক্যাটারাক্ট সার্জারি। এর আগেও সোহেল রানার ডান চোখে একই সার্জারি হয় মাউন্ট এলিজাবেথে। তারই রুটিন সার্জারি হিসেবে এবার সেটি ঢাকায় করানো হয়েছে। যদিও তাতে বেড়েছে জটিলতা।

এর আগে গত বছরের ডিসেম্বরের শেষ দিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন সোহেল রান্না। সে সময় বেশ কয়েকদিন তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। করোনার জেরে নতুন বছরের শুরুটাও তাকে হাসপাতালেই কাটাতে হয়েছিল। টানা ১৯ দিন চিকিৎসা নিয়ে গত ৭ জানুয়ারি সুস্থ হয়ে বাসায় ফিরেছিলেন ৭৫ বছর বয়সী সোহেল রানা।

উল্লেখ্য, ঢাকাই সিনেমার কিংবদন্তি নায়কদের একজন সোহেল রানা। তার পুরো নাম মাসুদ পারভেজ সোহেল রানা। সিনেমায় তার পথচলা শুরু হয়েছিল প্রযোজক হিসেবে। তার অর্থায়নে নির্মিত হয়েছিল মুক্তিযুদ্ধের প্রথম পূর্ণাঙ্গ সিনেমা ‘ওরা ১১ জন’। ১৯৭৩ সালে সোহেল রানা নাম ধারণ করে ‘মাসুদ রানা’ সিনেমার মাধ্যমে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর বহু নন্দিত সিনেমায় অভিনয় করেছেন। তিনবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোহেল রানা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ