Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৯ বিমা কোম্পানিকে জরিমানা

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোার্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত না হওয়ায় ৯ বিমা কোম্পানিকে জরিমানার অর্থ প্রদানের নির্দেশ দিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। কোম্পানিগুলো হচ্ছেÑ জীবন বিমা খাতের হোমল্যান্ড, সানফ্লাওয়ার, বায়রা এবং গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স। আর সাধারণ বিমা খাতের কোম্পানি ইউনিয়ন ইন্স্যুরেন্স, ইসলামী কমার্শিয়াল, দেশ জেনারেল, ক্রিস্টাল এবং সাউথ এশিয়া ইন্স্যুরেন্স। আইডিআরএ সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, এই কোম্পানিগুলোর মধ্যে জীবন বিমা খাতের সানফ্লাওয়ার লাইফকে ৫৩ লাখ ২৫ হাজার, গোল্ডেন লাইফকে এক কোটি ৮ লাখ ৫ হাজার ৩৮০ টাকা, বায়রা লাইফকে এক কোটি ৮ লাখ ৫ হাজার ৩০০ টাকা এবং হোমল্যান্ড লাইফকে ৩৯ লাখ ৬৫ হাজার টাকা আগামী দুই মাসের মধ্যে পরিশোধের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।
অপর দিকে সাধারণ বিমা খাতের দেশ জেনারেলকে ৮৯ লাখ ৭৮ হাজার টাকা, ইসলামী কমার্শিয়ালকে ৭৭ লাখ ৫ হাজার, ক্রিস্টালকে ৮৯ লাখ ৭৯ হাজার টাকা এবং ইউনিয়নকে ৮৯ লাখ ৮০ হাজার টাকা আগামী ২ থেকে ৩ মানের মধ্যে আইডিআরএর অর্থবিভাগে জমা দেয়ার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ। এ ছাড়াও এই তালিকায় রয়েছে সাউথ এশিয়া ইন্স্যুরেন্স। সম্প্রতি কোম্পানিগুলোর পরিচালক ও প্রধান নির্বাহীদের সঙ্গে আইডিআরএর এক বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে আইডিআরএ। পাশাপাশি আইন অনুযায়ী পরিশোধিত মূলধন বাড়ানোরও নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ