Inqilab Logo

রোববার ,১১ জুন ২০২৩, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ যিলক্বদ ১৪৪৪ হিজরী

শারীরিক ও মানসিকভাবে পরিপূর্ণ ভালো থাকাই সুস্থতা : সংস্কৃতি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৭:১৮ পিএম

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, শরীরে কোনো রোগ না থাকা মানেই সুস্থতা নয়। শারীরিক ও মানসিকভাবে পরিপূর্ণ ভালো থাকাই সুস্থতা।

প্রতিমন্ত্রী আজ রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে বাংলাদেশ মেন্টল হেলথ নেটওয়ার্ক আয়োজিত ইউথ মেন্টাল হেলথ এন্ড ওয়েলবিয়িং কার্নিভাল শীর্ষক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বর্তমান সরকার মানসিক স্বাস্থ্যের উপর যথেষ্ট গুরুত্বারোপ করেছে। সেজন্য 'মানসিক স্বাস্থ্য আইন ২০১৮' ও 'জাতীয় মানসিক স্বাস্থ্য নীতি ২০২২' প্রণয়ন করা হয়েছে।
তিনি বলেন, তরুণ প্রজন্মের একটি অংশ মানসিক সমস্যা থেকে মাদকাসক্ত হয়ে পড়ছে। যা আমাদের জন্য অশনি সংকেত। আর ইতিবাচক চিন্তাভাবনা ও কর্ম করতে হবে। ইতিবাচক চিন্তাভাবনা ও কর্ম মানসিক সুস্বাস্থ্যে সহায়ক ভূমিকা পালন করে।
বাংলাদেশ মেন্টাল হেলথ নেটওয়ার্ক এর চেয়ারম্যান প্রফেসর শাহীন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর শফিকুল ইসলাম ও সাজেদা ফাউন্ডেশন এর মেন্টাল হেলথ প্রোগামের অ্যাডভাইজার ডা. আশিক সেলিম।
প্রতিমন্ত্রী পরে রাজধানীর গুলিস্তানস্থ জাতীয় গ্রন্থকেন্দ্র মিলনায়তনে গ্রন্থকেন্দ্র আয়োজিত 'গ্রন্থাগারিক/ গ্রন্থাগার প্রতিনিধিদের জ্ঞান ও দক্ষতা উন্নয়ন' বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। প্রশিক্ষণ কর্মসূচিতে সারাদেশের ৬২জন গ্রন্থাগারিক/ গ্রন্থাগার প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংস্কৃতি প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ