Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

বর্তমান সরকার সকল ক্ষেত্রে সমান উন্নয়ন করে যাচ্ছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪৬ পিএম

সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, বর্তমান সরকার সকল ক্ষেত্রে সমান দৃষ্টি মেলে উন্নয়ন করে যাচ্ছে। এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গঠনের সুযোগদানের আহ্বান জানান তিনি।

মঙ্গলবার ময়মনসিংহের মুক্তাগাছা শহর বাইপাস সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে উপজেলার সত্রাশিয়াতে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক প্রশস্তকরণে এক হাজার ১০৭ কোটি ১৬ লাখ টাকার প্রকল্পের আওতায় প্যাকেজ-৩ এ মুক্তাগাছা শহরের দক্ষিণ পাস দিয়ে এই বাইপাস সড়ক নির্মাণ করা হচ্ছে।

ময়মনসিংহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট বদর আহমেদ, পৌর মেয়র মো. বিল্লাল হোসেন, সওজ ময়মনসিংহের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. খলিলুর রহমান ও উপ-সহকারী প্রকৌশলী নূরে আলম কামাল পাশা, বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুল হক ইদু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আরব আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলি, কুমারগাতা ইউপি চেয়ারম্যান আকবর আলী সরকার বক্তব্য রাখেন।
প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের ধারাবাহিকতার সাথে তাল মিলিয়ে এখন উন্নয়নের মহাসড়কে রয়েছে মুক্তাগাছা উপজেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এভাবেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণে প্রকল্পটি অনুমোদন পাওয়ায় এ অঞ্চলে দীর্ঘদিনের দাবি পূরণ হচ্ছে। টাঙ্গাইল জেলার মধুপুর সদর থেকে ময়মনসিংহ নগরীর জিরো পয়েন্ট পর্যন্ত ৪৯ দশমিক ১৩ কিলোমিটার সড়কটি বর্তমানে ১৮ ফুট থেকে উন্নীত করে ৩৪ ফুট প্রশস্ত করে পুনর্র্নিমাণ করা হচ্ছে। এর মধ্যে ময়মনসিংহ সড়ক বিভাগের অধীনে ময়মনসিংহ নগরীর জিরো পয়েন্ট থেকে রসুলপুর পর্যন্ত ৩৪ দশমিক ১৬ কিলোমিটার এবং টাঙ্গাইল সড়ক বিভাগের অধীনে ১৪ দশমিক ৯৭ কিলোমিটার রয়েছে। চলতি ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে এই প্রকল্পের কাজটি সম্পন্ন হওয়ার সময় নির্ধারণ করা হয়েছে।

ময়মনসিংহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন জানান, ছয় কিলোমিটার মুক্তাগাছা শহর বাইপাসসহ ময়মনসিংহ সড়ক বিভাগের অধীনে ৩৪ দশমিক ১৬ কিলোমিটার সড়কের মধ্যে মনতলায় সুতিয়া নদীর উপর ৫০ দশমিক ১২ মিটার দৈর্ঘ্যরে একটি পিসি গার্ডার সেতুর নির্মাণকাজ চলমান। সেতুসহ ৪টি প্যাকেজে নির্মাণ কাজ চলমান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংস্কৃতি প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ