Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চৌগাছায় ২৫ লাখ টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৫:৪০ পিএম

যশোরের চৌগাছায় দুটি দোকানে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে পচিশ লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছেন। একইসাথে দুই দোকানির কাছ থেকে ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পরে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার (২৬অক্টোবর) দুপুরে চৌগাছা বাজারের কামিল মাদরাসা সড়কের জসিম উদ্দিন ও শাহাজান আলীর দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই জাল জব্দ ও জরিমানা আদায় করা হয়। পরে দুপুর দুইটার দিকে শহরের সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে এই জাল পুড়িয়ে দেয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা হরিদাস দেবনাথ, ক্ষেত্র সহকারী মিজানুর রহমান, চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসেনসহ উপজেলা প্রশাসন, মৎস্য অফিসের কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
উপজেলা মৎস্য কর্মকর্তা হরিদাস দেবনাথ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শহরের কামিল মাদরাসা সড়কের দুটি দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। দোকান দুটির দুটি গুদাম থেকে প্রায় দুইশ কুড়ি কেজি বিভিন্ন শ্রেণির কারেন্ট জাল এবং ২৬টি চায়না দুয়াড়ী জাল জব্দ করা হয়। পরে আদালতের সিদ্ধান্তে এই অবৈধ জাল পুড়িয়ে দেয়া হয়। একইসাথে মৎস্য সংরক্ষন আইনে জসিম উদ্দিন ও তার দোকানের কর্মচারির নিকট থেকে ২০ হাজার এবং অন্য দোকানি শাহাজানের কাছ থেকে দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, অবৈধ কারেন্টজাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া দুই দোকানি ও এক কর্মচারিকে মৎস্য সংরক্ষণ আইনে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি বলেন এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাল জব্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ