Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় ৩ জনের কারাদন্ড

বিপুল পরিমান জাল জব্দ

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ৭:১৭ পিএম

রাজবাড়ীর পদ্মায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় ৩ জেলেকে কারাদন্ড ও ১৪ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে মৎস্য বিভাগ।
শনিবার (১৫ অক্টোবর) ভোর থেকে সকাল ১১ টা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালায় মৎস্য বিভাগ ও জেলা পুলিশের সদস্যরা।
রাজবাড়ী সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজি বলেন, মা ইলিশ রক্ষা সারাদেশের ন্যায় রাজবাড়ীতেও অভিযান চলমান আছে। তারই ধারাবাহিকতায় অভিযান চালালে জেলেরা নদীতে জাল ফেলে পালিয়ে যায়। এ সময় চার হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।পরে আগুনে পুরিয়ে কারেন্ট জাল ধ্বংস করা হয়। এ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি। অভিযানে জেলা মৎস্য সম্প্রসারন কর্মকর্তা আলী আসলাম ও জেলা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
অপরদিকে, গোয়ালন্দে শুক্রবার রাতে উপজেলার নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন মোবাইল কোর্টে পাবনা জেলার বেড়া উপজেলার নাড়াদা এলাকার গোলাম ইব্রাহিম মন্ডলের ছেলে মোঃ ঠান্টু মন্ডল (৩২), মোঃ শামীম মন্ডল (১৯), তোফাজ্জল মন্ডলের ছেলে মিরাজুল (২০) নিষিদ্ধ সময়ে ইলিশ আহরণ করার দায়ে তিন জনকে ১৫ দিন করে কারাদ- প্রদান করে। এসময় ১০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট ও মাছধরা ব্যবহৃত একটি নৌকা জব্দ করা হয়েছে। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা সাহরিয়ার জামান সাবু, সম্প্রসারণ অফিসার অমল কুমার, ক্ষেত্র সহকারী জাহাঙ্গীর আলম, দৌলতদিয়া নৌফাড়ির এস আই শাজাহান আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাল জব্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ