Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

বগুড়ায় শিশু ধর্ষণ ও হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ২:৫৭ পিএম

বগুড়ায় ৭ বছরের শিশু মাহি ধর্ষণ ও হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড দিয়েছে আদালত। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা হলো বগুড়ার ধুনট উপজেলার নশরতপুর গ্রামের মোজাম্মেলের ছেলে বাপ্পি আহম্মেদ (২৪), দলিল উদ্দিন তালুকদারের ছেলে কামাল পাশা (৩৭), ছানোয়ার হোসেনের ছেলে শামিম রেজা (২৪) এবং মৃত সাহেব আলীর ছেলে লাভলু শেখ (২৩)।
বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর রোববার দুপুরের দিকে এই রায় দেন । রায়ে সাজাপ্রাপ্ত প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা ও অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়।
মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৪ ডিসেম্বর নশরতপুর গ্রামে ইসলামি জালসা চলাকালে আসামিরা শিশু মাহি উম্মে তাবাসসুমকে বাদাম কিনে দেওয়ার কথা বলে পাশের স্কুলে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করে নির্মমভাবে হত্যা করে মরদেহ বাঁশঝাড়ে ফেলে রেখে যায়। ওই ঘটনায় শিশু মাহির বাবা বাদি হয়ে মামলা দায়ের করলে আদালত এই রায় দেন।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি এড. আশিকুর রহমান সুজন ও আসামিপক্ষে এড. জাহাঙ্গীর হোসেন, এড. মন্তেজার রহমান মন্টু, এড. আব্দুর রশিদ ও এড. নজরুল ইসলাম বাবলু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ