Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

মৃত্যুদণ্ড কমিয়ে ১০ বছর কারাদণ্ড স্বামীর

কলেজছাত্রী স্নিগ্ধা হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কলেজছাত্রী স্নিগ্ধা আক্তার রিমি হত্যা মামলায় স্বামী শিহাবউদ্দিন শিশিরের মৃত্যুদণ্ড কমিয়ে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। বিচারিক আদালতের পাঠানো ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ড অনুমোদন) খারিজ করে দিয়ে আসামিপক্ষের আপিল মঞ্জুর করে এ আদেশ দেয়া হয়। গতকাল রোববার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এবং বিচারপতি মো. বশিরউল্লাহর ডিভিশন বেঞ্চ এ রায় দেন। ২০১৩ সালের ১৪ ফেব্রুয়ারি কুষ্টিয়া সরকারি কলেজের অনার্সের ছাত্রী স্নিগ্ধা আক্তার রিমিকে (২০) হত্যা করেন তার স্বামী ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিহাব উদ্দিন শিশির। এ ঘটনায় দায়েরকৃত মামলায় বিচারিক আদালত ২০১৭ সালের ২০ মার্চ শিশিরকে মৃত্যুদণ্ড দেয়। শিশির এখন পলাতক রয়েছেন।
রিমি কুষ্টিয়া শহরতলীর চৌড়হাস ফুলতলা এলাকার মো. আব্দুল খালেকের মেয়ে। আসামি শিহাব মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে।
আসামিপক্ষের আইনজীবী জানান, এ হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত ছিল না। রাগের মাথায় স্বামী-স্ত্রীর বাগতিণ্ডার একপর্যায়ে এ হত্যাকাণ্ড ঘটে। এ কারণে আদালত মৃত্যুদণ্ড থেকে কমিয়ে আসামিকে ১০ বছরের সাজা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড কমিয়ে ১০ বছর কারাদণ্ড স্বামীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ