Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রুশ হামলায় ইউক্রেনের গুরুত্বপূর্ণ ক্রিভয় রোগ শহর অন্ধকারে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ২:২৩ পিএম

আঞ্চলিক প্রশাসনের চেয়ারম্যান ভ্যালেনটিন রেজনিচেঙ্কো বৃহস্পতিবার বলেছেন, ইউক্রেনের দেপ্রোপেট্রোভস্ক অঞ্চলের ক্রিভয় রোগ জেলায় একটি শিল্প প্রতিষ্ঠান এবং বিদ্যুত সুবিধা ক্ষতিগ্রস্ত হয়েছে।

‘একটি উৎপাদন কারখানা এবং একটি বিদ্যুত অবকাঠামো সুবিধার মারাত্মক ক্ষতি হয়েছে। সমস্ত পরিষেবা বন্ধ রয়েছে,’ তিনি তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন। রেজনিচেঙ্কো কোন সুবিধাগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে তা উল্লেখ করেননি।

এর আহে বুধবার ক্রিভয় রোগের মেয়র আলেকজান্ডার ভিলকুল বলেছেন, রাশিয়ার সামরিক স্ট্রাইকের ফলে ইউক্রেনীয় দেপ্রোপেট্রোভস্ক অঞ্চলের ক্রিভোই রোগ জেলার একটি বিদ্যুৎ সুবিধা ক্ষতিগ্রস্ত হয়েছে। ‘সম্প্রতি ঘোষিত বিমান হামলার সময় ক্রিভোই রোগ জেলায় বিদ্যুৎ সরবরাহের সুবিধার ক্ষতির ফলে অনেক আবাসিক এলাকাকে বিদ্যুৎ শক্তি সরবরাহ থেকে বিচ্ছিন্ন করা হয়েছে,’ ভিকুল তার টেলিগ্রাম চ্যানেলে বলেছেন।

পূর্ববর্তী প্রতিবেদন অনুসারে, বুধবার ভোরে দেপ্রোপেট্রোভস্ক, পোলতাভা, সুমি, চের্নিগভ এবং খারকভ অঞ্চলের পাশাপাশি ইউক্রেন জুড়ে অন্যান্য অঞ্চলে বিমান হামলার সাইরেন বেজে ওঠে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ