Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় রামেক রাবি পাল্টাপাল্টি অবস্থান

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৬:৫১ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসকদের দায়িত্বের অবহেলার অভিযোগ তুলে কর্তব্যরত চিকিৎসকদের বহিষ্কার দাবিতে রাবি শিক্ষার্থীদের আন্দোলন। পাল্টা অবস্থান নিয়েছে মেডিকেল কলেজ শিক্ষার্থীরা।

বুধবার (১৯ অক্টোবর) রাত ১০ টার দিকে রামেক হাসপাতালে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ১১ টায় দুপক্ষ দুদিকে পাল্টাপাল্টি অবস্থান নেয়।

পরিস্থিতি শান্ত রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার আবু কালাম সিদ্দিক। তিনি বলেন, এখানে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া র‍্যাবের বিভিন্ন ইউনিট এখানে উপস্থিত আছেন।

এর আগে রাবি হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে গুরুতর আহত এক শিক্ষার্থী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) আনা হলে কর্তব্যরত চিকিৎসকরা আসতে দেরি করায় আইসিইউ সেবা না পেয়ে মারা যান। এদিকে চিকিৎসকদের প্রতি ক্ষুব্ধ হয়ে হাসপাতালের বিভিন্ন ইউনিটে ভাঙচুর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, আহত শিক্ষার্থী ঠিকভাবে চিকিৎসাসেবা না পেয়ে মৃত্যু বরণ করেছেন।

এ বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, রাত সাড়ে ৮টার দিকে আহত অবস্থায় তাকে মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার সহপাঠীদের অভিযোগ ওই শিক্ষার্থীর চিকিৎসা ঠিকমতো হয়নি। এরই প্রতিবাদে তারা হাসপাতালে ভাঙচুর শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবস্থান

১১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ