Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা বিএনপির বিভাগীয় গণঅবস্থান কর্মসুচি ১১ জানুয়ারী সোনালী ব্যাংক চত্ত্বরে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৫:০১ পিএম

আগামী ১১ জানুয়ারি স্থানীয় ডাকবাংলো সোনালী ব্যাংক চত্ত্বরে খুলনা বিভাগীয় গণ অবস্থান কর্মসুচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ শনিবার দুপুরে বিএনপি কার্যালয়ে ১১ জানুয়ারির খুলনা বিভাগীয় গণ অবস্থান কর্মসূচি সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় দলের সকল স্তরের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহবান জানিয়ে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, আওয়ামী সরকারের দূর্নীতি, লুটপাট ও দুঃশাসনে সারাদেশের মানুষ আজ অতিষ্ঠ। দেশের জনগণ এ জুলুমবাজ আওয়ামী সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। সারাদেশের মানুষ বিএনপির দিকে তাকিয়ে আছে। ইনশাআল্লাহ আন্দোলনের মাধ্যমেই আওয়ামী দুঃশাসনের বিদায় হবে।
তিনি আরো বলেন, যে কোন অবস্থাতেই আগামী ১১ জানুয়ারির গণ অবস্থান কর্মসূচি সফল করতে হবে। এ জন্য দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে রাজপথে প্রস্তুত থাকতে হবে। সারাদেশের মানুষের কল্যানের জন্য বিএনপি রাষ্ট্র মেরামতের জন্য ২৭ দফা আর আন্দোলনের জন্য ১০দফা কর্মসূচি দিয়েছে, দলের নেতাকর্মীদের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে এ কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। এই অবৈধ সরকারের আমলে গণতান্ত্রিক ও মানবাধিকারসহ জনগণের সকল ধরণের অধিকার হরণ করা হয়েছে। শুধু দুর্নীতি ও লুটপাট নয়, এ সরকারের আমলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বও হুমকির মুখে। তারা এখন দেশ বিক্রী করে খাচ্ছে। তারা পুণরায় ক্ষমতায় আসলে দেশের স্বার্থ বিক্রী করে দিয়ে সার্বভৌমত্ব বিনষ্ট করবে।
প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, স ম আব্দুর রহমান, খান জুলফিকার আলী জুলু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মো. রকিব মল্লিক, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, আশরাফুল আলম খান নান্নু, এনামুল হক সজল, আব্দুর রাজ্জাক, হাফিজুর রহমান মনি, আশফাকুর রহমান কাকন প্রমূখ।
সভা থেকে গনতান্ত্রিক শান্তিপুর্ন কর্মসুচি সফল করতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি সহায়তা করার আহবান জানানো হয়। গণ সমাবেশ সফল করতে ১১টি উপ কমিটি গঠন করা হয়। ৭, ৮ এবং ৯ জানুয়ারির মধ্যে সকল থানা, উপজেলা, পৌরসভা, ওয়ার্ড, অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রস্তুতি সভা করার নির্দেশ প্রদান করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ