Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের রাশিয়ার মুহুর্মুহু ক্ষেপণাস্ত্র হামলায় কাঁপছে ইউক্রেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১০:০০ এএম

ইউক্রেনে আজ বৃহস্পতিবারও মুহুর্মুহু ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। ইউক্রেনের কর্মকর্তাদের বরাত দিয়ে রয়টার্স বলছে, ইউক্রেনের মিকোলাইভ শহরে রাশিয়া নতুন করে এই হামলা চালিয়েছে। এতে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মেয়র ওলেকসান্দার সেনকেভিচ সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে বলেছেন, পাঁচতলা ভবনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এতে ওপরের দুই ফ্লোর পুরোপুরি ধ্বংস হয়েছে। উদ্ধারকর্মীরা এসব অঞ্চলে উদ্ধার অভিযান চালাচ্ছে।

তিনি আরও জানান, দক্ষিণাঞ্চলীয় শহরে ভয়াবহ বোমাবর্ষণ হয়েছে।তবে এতে কী পরিমাণ ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেছে সেই সম্পর্কে এখন পর্যন্ত কিছুই বলা হয়নি প্রতিবেদনে।

এর আগে গত সোমবার ইউক্রেনজুড়ে অন্তত ৮৪টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এর মধ্যে অন্তত ৪৩টি ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে বলে দাবি ইউক্রেন বাহিনীর। রুশ এই হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক।

ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণের ঘটনার পর থেকে ইউক্রেনে রুশ হামলার তীব্রতা বেড়েছে বলে খবরে বলা হয়েছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সোমবারের হামলার কথা নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, ক্রিমিয়া সেতুতে হামলার প্রতিশোধের জবাবে ইউক্রেনে এই হামলা। একই সঙ্গে তিনি সেদিন হুঙ্কার দেন, রুশ ভূখণ্ডে পরবর্তী সময়ে কোনো হামলা হলে এর জবাব হবে আরও ভয়াবহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ