Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

একযোগে গাইবান্ধায় আ.লীগ ছাড়া সব প্রার্থীর ভোট বর্জন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ১:৪৯ পিএম

অনিয়মের অভিযোগে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ ছাড়া বাকি চার প্রার্থী একযোগে ভোট বর্জন করেছেন। আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে সাঘাটা উপজেলার বগারভিটা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে তারা ভোট বর্জনের ঘোষণা দেন।

ভোট বর্জনকারীরা হলেন- জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু (লাঙল), বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা), স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ (আপেল) ও সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)। তবে এখনো ভোটের মাঠে আছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী মো. মাহমুদ হাসান।

এ সময় তারা অভিযোগ করে বলেন, প্রশাসনের সহযোগিতায় সবকটি কক্ষে নৌকা মার্কায় জোর করে সুইচ টিপে ভোট নিচ্ছে আওয়ামী লীগের সমর্থকরা। ভোটারদের এমপি পদে পছন্দের প্রার্থীকে ভোট দিতে দেওয়া হয়নি।

এ ছাড়া সব কেন্দ্রের নির্বাচনী এজেন্টকে মারধর করে বের করে দেওয়া হয়েছে। কোনো কেন্দ্রে ভোটের সুষ্ঠু পরিবেশ নেই বলেও দাবি করেন ভোট বর্জনকারী চার প্রার্থী।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা যায়, অনিয়মের অভিযোগে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ৪৪ কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে।

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে দুই উপজেলার ১৪৫টি কেন্দ্রের ৯৫২টি বুথে তিন স্তরের নিরাপত্তার মধ্যদিয়ে বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এক হাজার ২৪২টি সিসিটিভি ক্যামেরার আওতায় আছে সব ভোটকেন্দ্র। এবারই প্রথম ইলেকট্রোনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ আসনটিতে ভোটগ্রহণের আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ