Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রুশ হামলায় ক্ষতিগ্রস্ত কিয়েভের স্যামসাঙ কার্যালয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১১:৩২ এএম

ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় টেক জায়ান্ট স্যামসাঙের কার্যালয়ও ক্ষতিগ্রস্ত হয়েছে। কিয়েভের স্থানীয় সময় গতকাল সোমবার সকালে রাশিয়ার ক্ষেপণাস্ত্র কিয়েভে অবস্থিত স্যামসাঙের ওই সুউচ্চ ভবনে আঘাত হানে। হংকংভিত্তিক সংবাদমাধ্যম এশিয়া টাইমসের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ছবি ও ভিডিও থেকে দেখা গেছে, কিয়েভের একটি অঞ্চলে নীল কাঁচে মোড়ানো একটি ভবনের ওপরে স্যামসাঙের লোগো টাঙানো। ভবনটি থেকে কালো ধোঁয়া বের হচ্ছে। পরে আরও বিভিন্ন ভিডিও থেকে দেখা গেছে ভবনটির উপরের অংশ অক্ষত থাকলেও নিচের এবং মধ্যবর্তী অংশে ক্ষেপণাস্ত্র আঘাত হানায় বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। আশপাশে ফায়ার সার্ভিসের সাইরেনও শোনা যাচ্ছিল।
দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অবস্থিত স্যামাসঙের প্রধান কর্যালয়ের কর্মকর্তারা এশিয়া টাইমসকে জানিয়েছে, ভবনটিতে ক্ষেপণাস্ত্র আঘাত হানলেও কেউ হতাহত হননি। তাঁরা আরও জানিয়েছে, ওই ভবনটি মাত্র তিনটি ফ্লোর থেকে দেশটিতে স্যামসাঙের ‘রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট’ এবং বিপণন কার্যক্রম দেখভাল কার হতো।
স্যামসাঙের এক কর্মকর্তা জানিয়েছেন, তাঁরা জেনেছেন ক্ষেপণাস্ত্রটি প্রায় ১৫০ মিটার দূরে পতিত হয়ে সেখান থেকে পরে ভবনটিতে আঘাত হানে। তিনি আরও জানান, ভবনটি সরাসরি রুশ হামলার লক্ষ্যবস্তু ছিল না। ভবনটি হামলার ফলে অনাকাঙ্ক্ষিতভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সূত্র : এশিয়া টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ