Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোনালদোর অনন্য মাইলফলকের রাতে জয় পেল ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৮:৩৯ এএম

দারুণ এক বর্ণিল ক্যারিয়ার পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর।দীর্ঘ এক যুগেরও বেশি লম্বা ক্যারিয়ার দেখেছেন সব রকমের চড়াই-উতরাই।জিতেছেন সম্ভাব্য সবকিছুই। ভেঙেছেন একের পর এক রেকর্ড। সাম্প্রতিক সময়ে কিছুটা খারাপ সময় কাটানো এই তারকা অনেকের চোখে ফুরিয়ে গিয়েছেলেন।

তবে কাল দারুণ এক গোলে এভারটনের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডকে জেতানোর মাধ্যমে জানিয়ে রাখলেন এখনো ফুটবলকে আরও কিছু দেওয়ার বাকি রয়েছে তার।গতকালের গোলটির মাধ্যমে অনন্য এক রেকর্ডে নিজের অর্জনের ঝুলি আরো ভারি করলেন এই মহতারকা। ক্লাব ফুটবলের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন এই পর্তুগিজ সেনসেশন।

ইউনাইটেডের ২-১ গোলের জয় ছাপিয়ে গতকালের ম্যাচে মুল আলোচনার বিষয় হয়ে উঠেছিলেন রোনালদো।৭০০ তম গোলকে স্মরণীয় করে রাখতে একেবারে মোক্ষম সময় বেছে নিয়েছিলেন এই ম্যানইউ তারকা। এভারটনের বিপক্ষে ম্যাচে তখন ১-১ গোলে সমতা। ৪৪তম মিনিটে সাবেক রিয়াল মাদ্রিদ সতীর্থ কাসেমিরোর পাস ধরে বক্সে ঢুকে দারুন দক্ষতায় গোলরক্ষককে ফাঁকি দিয়ে প্রতিপক্ষের জালে বল জড়ান পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী এই তারকা।

সাম্প্রতিক সময়ে রোনালদো কতটা নিজের ছায়া হয়ে ছিলেন সেটি ধারণা পাওয়া যেতে পারে এক পরিসংখ্যান থেকে।এবারের প্রিমিয়ার লিগে সাত ম্যাচে এটিই তার একমাত্র গোল, আর চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ম্যান ইউর জার্সিতে ১০ ম্যাচে দ্বিতীয় ।

প্রথম ফুটবলার হিসেবে রোনালদো ৭০০ গোলের মাইলফলক ছুঁলেন ৯৪৫ ম্যাচে এসে। বিবিসির তথ্য অনুযায়ী, ৬৯১ গোল নিয়ে একই রেকর্ড ছোয়ার অপেক্ষায় আছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানইউ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ