Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের এমআই-৮ হেলিকপ্টার ভূপাতিত করেছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১:৩০ পিএম

রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে ইউক্রেনের বিশেষ সামরিক অভিযানে একটি ইউক্রেনীয় এমআই-8 হেলিকপ্টার, ২১টি হিমারস ও ওলখা রকেট এবং চারটি মার্কিন তৈরি হার্ম অ্যান্টি-রাডার মিসাইল ভূপাতিত করেছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ শুক্রবারজা নিয়েছেন।

‘রাশিয়ান বিমান প্রতিরক্ষা সক্ষমতা ইউক্রেনীয় বিমান বাহিনীর একটি এমআই-8 হেলিকপ্টার গুলি করে নামিয়েছে ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের জারজিনস্কের বসতির কাছে। খেরসন অঞ্চলে, তারা হিমারস এবং ওলখা মাল্টিপল রকেট লঞ্চারের ২১টি রকেট এবং চারটি হার্ম মিসাইলকে ভূপাতিত করেছে,’ মুখপাত্র বলেছেন।

রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থাও ‘খারকভ অঞ্চলের মালতসেভকা, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ইভানভকা, জাপোরোজিয়া অঞ্চলের প্রিয়তনয়ে এবং এনেরগোদারের বসতি এলাকায় চারটি মনুষ্যবিহীন আকাশযান ধ্বংস করেছে,’ জেনারেল যোগ করেছেন। রাশিয়ান যুদ্ধ বিমান, ক্ষেপণাস্ত্র এবং আর্টিলারি সৈন্যরা গত দিনে ইউক্রেনের ছয়টি সেনা কমান্ড পোস্ট ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন।

রাশিয়ার হামলা জাপোরোজিয়া শহরের এলাকায় ইউক্রেনীয় সেনাবাহিনীর ৫৬তম যান্ত্রিক ব্রিগেডের দুটি গোলাবারুদ এবং ক্ষেপণাস্ত্র/আর্টিলারি অস্ত্র ডিপোও নিশ্চিহ্ন করেছে, জেনারেল যোগ করেছেন। রাশিয়ান বাহিনী ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ক্র্যাসনি লিমান এলাকায় ইউক্রেনের সেনাবাহিনীর অগ্রগতি ব্যর্থ করেছে, ৩০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনাকে নির্মূল করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন।

ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে সব মিলিয়ে, রাশিয়ার সশস্ত্র বাহিনী ৩১৫টি ইউক্রেনীয় যুদ্ধ বিমান, ১৫৮টি হেলিকপ্টার, ২,১৬৪টি মনুষ্যবিহীন আকাশযান, ৩৭৯টি সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেম, ৫,৪৪৮টি ট্যাঙ্ক এবং যুদ্ধের অন্যান্য সাঁজোয়া যান, ৮৬২টি মাল্টিপল রকেট লঞ্চার, ৩,৪৫৩টি ফিল্ড আর্টিলারি ও মর্টার এবং ৬,৩৬০টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।



 

Show all comments
  • MOHAMMED ANWAR HOSSAIN ৮ অক্টোবর, ২০২২, ৯:৩৮ পিএম says : 0
    হায়রে ইনকিলাব পত্রিকা Iখুবই রাশিয়া ঘেসা লেখা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ