Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফাঁকা মাঠে জেমসের গান!

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দেখতে দেখতে শেষ হয়ে গেল বাংরাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর। ৭টি দল নিয়ে গত ৪ নভেম্বর শুরু হয়েছিল টি-২০ ক্রিকেটের জমজমাট ফ্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট। গতকাল বড় বাজেটের দল ঢাকা ডায়নামাইটস আর রাজশাহী কিংসের ফাইনাল লড়াই দিয়ে পর্দা নেমেছে এবারের আসরের। এতক্ষণে নিশ্চয়ই জেনেও গেছেন কে হয়েছে এবারের চ্যাম্পিয়ন। কার হাতে উঠেছে মর্যাদার ট্রফি, কারা করেছেন শিরোপা উল্লাস?
তবে তার আগে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম মাতিয়েছেন আরেকজন- জেমস। ক্রিকেটাররা ফাইনাল মাতানোর আগে বিপিএলের সমাপনী মাতিয়ে দিলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী জেমস ও তার ব্যান্ড নগর বাউল। এছাড়াও বিপিএলের সবগুলো দলের থিম সংয়ের সঙ্গে বিশেষ নৃত্য পরিবেশন করে নৃত্যশিল্পীরা।
গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকেলে পৌনে চারটার দিকে মঞ্চে ওঠেন জেমস। জনপ্রিয় ‘পদ্ম পাতার জল’ গান দিয়ে শুরু করেন তিনি। এরপর একে একে ‘মা’, ‘ফুল নেবে না অশ্রæ নেবে বন্ধু’, ‘সুলতানা বিবিয়ানা’ ‘বেদের মেয়ে জোসনা’ ও ‘ভিগি ভিগি’সহ আরও বেশ কিছু গান। তবে দুঃখজনক হলেও এদিন স্টেডিয়ামের গেট খোলা হয় বিকেল সাড়ে ৩টায়। জেমস যখন গাইছিলেন তখন পুরো স্টেডিয়ামই ছিল ফাঁকা। ধীরে ধীরে দর্শকরা যখন মাঠে প্রবেশ করেন ততক্ষণে শেষ হয় এ জনপ্রিয় শিল্পীর কনসার্ট। এবারেই প্রথম বিপিএলে পারফর্ম করলেন জেমস। বিপিএলের আগের তিন আসরে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান ছিল, প্রতিবেশী দেশ ভারত থেকে বলিউড সুপারস্টাররা এসে পারফর্ম করেছিল।
এর আগে স্টেডিয়ামের গ্র্যান্ডস্ট্যান্ড গ্যালারির সামনে নৃত্য পরিবেশন করেন নৃত্যশিল্পীরা। বিপিএলে অংশ নেয়া প্রতিটি দলের থিম সংয়ে নাচেন তারা। শুরুটা গতবারের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের থিম সং দিয়ে শুরু করেন শিল্পীরা। এরপরই শুরু হয় বিপিএলের জমজমাট ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ