Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝিনাইদহে স্বর্ণ চোরাচালান মামলায় ২ আসামির কারাদন্ড

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১২:১৫ এএম

 সোনা চোরাচালান মামলায় ঝিনাইদহের একটি আদালত ২ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদন্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের আদেশ দিয়েছেন। গতকাল দুপুরে ঝিনাইদহ সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন, চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার দৌলতগঞ্জ দেয়াড়াপাড়ার শ্রীষষ্টি কর্মকারের ছেলে সুনীল কর্মকার ও একই উপজেলার বাজারপাড়ার মৃত ফয়জুল্লাহ মোল্লার ছেলে ওবাইদুল্লাহ।

রায় সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৪ মার্চ কোটচাঁদপুর থানা পুলিশ জেআর পরিবহনে এক চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে ১১৫০ গ্রাম ওজনের সোনার গহনা জব্দ করে। এ সময় গ্রেফতার হয় সোনা বহনকারী সুনীল কর্মকার। তিনি জিজ্ঞাসাবাদে জানান, এই সোনার মালিক জীবননগরের ওবাইদুল্লাহ। পুলিশ বাদী হয়ে ২ জনের নামে মামলা করে। তদন্ত শেষে কোটচাঁদপুর থানার তৎকালীন ওসি শহিদুল ইসলাম ও এসআই মঞ্জুরুল ইসলাম ২০১৫ সালের ১১ জুলাই আদালতে চার্জসীট প্রদান করেন। ৭ বছর মামলা চলার পর আদালত সাক্ষ্য প্রমাণ শেষে গতকাল এই রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষে পিপি অ্যাডভোকেট ইসমাইল হোসেন ও আসামি পক্ষে মো. বদিউজ্জামান মামলাটি পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ