Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন ঢাকা

প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১০:১৫ পিএম, ৯ ডিসেম্বর, ২০১৬

ঢাকা ডায়নামাইটস : ২০ ওভারে ৯ উইকেটে ১৫৯।
রাজশাহী কিংস : ১৭.৪ ওভারে ১০৩।
ফল : ঢাকা ডায়নামাউটস ৫৬ রানে জয়ী।

স্পোর্টস ডেস্ক : তৃতীয়বারের মত বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির শিরোপা ঘরে তুলেছে ঢাকা ডায়নামাউটস। গতকাল ফাইনালে রাজশাহী কিংসকে ৫৬ রানে হারিয়ে শেষ হাসি হেসেছে রাজধানীর দলটি। এর আগে বিপিএলের প্রথম দুই আসরে তারা চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা গøাডিয়েটর্স নামে।
ঢাকার দেওয়া ১৬০ রানের লক্ষ্যে তৃতীয় ওভারে ১৫ উদ্বোধনী ব্যাটসম্যান নুরুল হাসানকে হারালেও সেই ধাক্কা মুমিনুল ও সাব্বিরের ব্যাটে ভালোভাবেই সামলে নিয়েছিল রাজশাহী। দ্বিতীয় উকেটে ৭ ওভারে ৪৭ রানের জুটি গড়ে তারা। কিন্তু মেহেদী হাসানের দুর্দান্ত থ্রোতে দলীয় ৬২ রানে সাব্বির (২২ বলে ২৬) ফিরতেই পাল্টে যায় ম্যাচের চিত্র। এরপর ঢাকার নিংন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট খোঁয়াতে থাকে ড্যারেন স্যামীর দল। শেষ পর্যন্ত ১৭.৪ ওভারে ১০৩ রানে গুটিয়ে যায় তারা। ২টি করে উইকেট নেন আবু জায়েদ, সাকিব আল হাসান ও সানজামুল ইসলাম।
এর আগে মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে ঢাকা। দেখে মনে হতে পারে উদ্বোধনী ব্যাটসম্যান ইভিন লুইসের ৩১ বলে ৪৫ রানের ইনিংসটি রাজধানীর দলের ইনিংসের প্রাণ। আদতে রাজশাহীকে তারা ১৬০ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় কুমার সাঙ্গাকারার দায়ীত্বশীল ব্যাটিংয়ে। দলীয় ৪২ রানে তিন টপঅর্ডার মেহেদী মারুফ (১০ বলে ৮), নাসির হোসেন (৭ বলে ৫) ও মোসাদ্দেক হোসেনকে (৪ বলে ৫) হারিয়ে বিপাকে পড়ে সাকিব আল হাসানের দল। এরপর লুইসের সাথে চতুর্থ উইকেটে সর্বোচ্চ ৪১ রানের জুটিসহ ছোট কিন্তু কার্যকরী প্রতিটা জুটিতেই নেতৃত্ব দেন সাঙ্গাকারা। নবম ব্যাটসম্যান হিসেবে ইনিংস শেস হওয়ার এক বল আগে ফরহাদ রেজাকে উড়িয়ে মারতে গিয়ে তার হাতেই ধরা পড়েন শ্রীলঙ্কান ব্যাটিং গ্রেট। ৩৩ বলে ২ চার ও ১ ছয়ে কার্যকরী ৩৬ রান আসে তার ব্যাট থেকে। ১৬ ওভার শেষে ৬ উইকেটে ১১৫ রানের স্কোরবোর্ড যে ২০ ওভার শেষে ৯ উইকেটে ১৫৯ রানে পৌঁছালো তা মূলত তার কল্যাণেই।
২৮ রানে ৩ উইকেট নিয়ে রাজশাহীর সেরা বোলার ফরহাদ রেজা। তবে বোলার রেজার চেয়ে এদিনের ফিল্ডার রেজাকেই হয়ত অনেক দিন মনে রাখবে দর্শকরা। সামিত প্যাটেলের অফ স্ট্যাম্পের বাইরের বল লং অফ দিয়ে উড়িয়ে মাঠছাড়া করতে গিয়েছিলেন আন্দ্রে রাসেল। কিন্তু টাইমিংয়ের গড়বড়ে বাউন্ডারির ভেতর ও বাইরে মিলে দুইবারের প্রচেষ্টাই বল তালুবন্দি করেন ফরহাদ। মেহেদী হাসান মিরাজ ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে নেন মারুফের মূল্যবান উইকেটটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ