Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হিমারস সিস্টেমের সার্ভিসসেন্টারগুলো ধ্বংস করেছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৯ পিএম

রাশিয়ান মহাকাশ বাহিনী জাপোরোজিয়ার ইসকরা প্ল্যান্টের সার্ভিসসেন্টারগুলো ধ্বংস করেছে, যেখানে যুক্তরাষ্ট্র নির্মিত হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম (এমএলআরএস) রক্ষণাবেক্ষণ করা হতো। রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল প্রতিনিধি, লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ সোমবার এ তথ্য জানিয়েছেন।

‘রাশিয়ান এরোস্পেস ফোর্সের একটি উচ্চ-নির্ভুল স্ট্রাইক জাপোরোজিয়া শহরের ইসক্রা প্ল্যান্টের ওয়ার্কশপগুলিকে ধ্বংস করে দিয়েছে, যেটি আমেরিকান হিমারস এমএলআরএস এর জন্য পরিষেবা প্রদান করেছিল,’ তিনি বলেছিলেন।

তিনি জানান, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ভার্খনেকামেনস্কো, ভায়েমকা, জাইতসেভো, পোলাভকা, চারিভনয়ে অপারেশনাল-কৌশলগত এবং আর্মি এভিয়েশন, ক্ষেপণাস্ত্র সৈন্য এবং আর্টিলারি দ্বারা স্ট্রাইক ইউক্রেনের সশস্ত্র বাহিনীর সাতটি কমান্ড পোস্টে আঘাত করেছে।

পাশাপাশি ১৩৪ জেলায় ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ৫২টি আর্টিলারি ইউনিট, বাহিনী এবং সামরিক সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ