Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে হঠাৎ শীত আর কুয়াশা

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : হঠাৎ করেই রাজশাহীতে শীত জেঁকে বসেছে। নামতে শুরু করেছে তাপমাত্রা। মঙ্গলবার সকালে এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ ডিগ্রি সেলসিয়াস। ভোর বেলা মানুষ ঘুম থেকে উঠেই দেখে চারিদিক কুয়াশার চাদরে মোড়া। সাথে উত্তর থেকে বয়ে যাওয়া হিমেল হাওয়া। খানিকটা দুর্ভোগে পড়ে মানুষ। বিশেষ করে ভোর কাজের সন্ধানে বের হওয়া শ্রমজীবী, স্কুল কলেজে যাওয়া শিক্ষার্থীরা। ভোর বেলাতেই ছিন্নমুল মানুষ খরকুটো জ্বালিয়ে খানিকটা উত্তাপ নেয়ার চেষ্টা করে। গাঢ় কুয়াশার কারণে গাড়িগুলোকেও চলতে দেখা যায় হেডলাইট জ্বালিয়ে। সকাল ১০টা পর্যন্ত চারিদিকে ছিল কুয়াশা। রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, মঙ্গলবার সকাল ৬টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস। সঙ্গে বাতাসের আদ্রতা ছিল ৯৮ ভাগ। আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।
এদিকে হিমেল হাওয়া আর কুয়াশা প্রবাহে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষরা। প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে এসব মানুষরা শীতে অনেকটা কাতর হয়ে পড়েছেন। শীত নিবারণের জন্য কম দামে শীতবস্ত্র কিনতে নিম্ন ও মধ্যবিত্তরা ভিড় করছে  পড়ছেন ফুটপাতের দোকানগুলোয়। বিশেষ করে ছিন্নমূল ও নিম্ন আয়ের পরিবারগুলোতে শিশু এবং বৃদ্ধরা পড়েছেন শীতে প্রচন্ড বিপাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

৩১ জানুয়ারি, ২০২৩
৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ