Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ধর্ষন করে খুন, উত্তরপ্রদেশে দুই কিশোরী বোনের ঝুলন্ত লাশ উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪৬ পিএম

ভারতের উত্তরপ্রদেশের লখিমপুর খেরি জেলায় একই গাছের সাথে ঝুলন্ত অবস্থায় দুই কিশোরী বোনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাদের পরিবার অভিযোগ করেছে যে ঐ দু'বোনকে অপহরণ ও ধর্ষণ করে খুন করে তাদের দেহ গাছে ঝুলিয়ে দেয়া হয়েছিল।

পুলিশ এপর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ছয় ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তবে অপহরণের যে অভিযোগ পরিবারটি তুলেছে, তা মানতে চাইছে না পুলিশ। লখিমপুর খেরি জেলার পুলিশ সুপারিন্টেডেন্ট সঞ্জীব সুমন এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ‘এই দুই বোনকে অভিযুক্তরা অপহরণ করে নি। মূল অভিযুক্ত ছেলেটি এই দুই বোনের বাড়ির কাছেই থাকে। তাদের ফুঁসলিয়ে একটা ক্ষেতে নিয়ে যাওয়া হয়েছিল। ওই ছেলেটিই আরও তিনটি ছেলের সঙ্গে এই দুই কিশোরীর আলাপ করিয়ে দিয়েছিল। এই চারজন ছাড়া বাকি যে দু'জনকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ আছে।’

বুধবার সন্ধ্যায় এই ঘটনা হয়েছে নিঘাসন থানা এলাকায়। দুই কিশোরীর বয়স ১৫ আর ১৭ বছর। স্থানীয় গ্রামবাসী আর নিহতদের পরিবার বলছে, তিন ব্যক্তি কিশোরীদের ধর্ষণ করে খুন করে, পরে গাছের ডালে দেহ দুটি ঝুলিয়ে দেয়। লক্ষ্ণৌ রেঞ্জে পুলিশের আইজি লাক্সমি সিং সাংবাদিকদের জানিয়েছেন, ‘লখিমপুর খেরির ঘটনায় প্রাথমিক তদন্তে জানা গেছে দুই কিশোরীর মৃতদেহ দুটি তাদেরই পরনের ওড়না দিয়ে ঝুলছিল। দেহ দুটিতে কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায় নি। তবে ময়নাতদন্তের পরে বিস্তারিত জানা যাবে।’

ঘটনাটি সামনে আসার পরেই এলাকার মানুষ ক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা বিক্ষোভ প্রদর্শনও করেন, যেখানে সব অভিযুক্তদের গ্রেপ্তার করার দাবী ওঠে। উত্তেজিত জনতাকে নিয়ন্ত্রণ করতে ঐ এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহত দুই কিশোরীর মা স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন, তার সন্দেহ হচ্ছে যে তার মেয়েদের খুন করা হয়েছে। তার অভিযোগ, পাশের গ্রামের তিন যুবক মোটরসাইকেলে চেপে এসেছিল। সেই সময়ে ঘরের পাশেই তার মেয়েরা খড় কাটছিল। তখনই জোর করে মেয়েদের উঠিয়ে নিয়ে যায় ওই যুবকরা।

রাজ্যের বিরোধী দলগুলি লখিমপুর খেরির ঘটনা নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব টুইটারে এক পোস্টে লিখেছেন, "দুই দলিত বোনকে অপহরণ করে খুন করার অভিযোগ, তারপরে কিশোরীদের বাবা যেটা বলেছেন যে পঞ্চ নামা এবং পরিবারের অনুমতি ছাড়াই ময়না তদন্তের জন্য দেহ নিয়ে যাওয়া, এটা খুবই গুরুতর অভিযোগ। লখিমপুরে কৃষক হত্যার পরে এবার দলিত হত্যা হাথরাসের ঘটনার পুনরাবৃত্তি।"

দলিত নেত্রী ও রাজ্যের আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী মন্তব্য করেছেন, লখিমপুর খেরিতে মায়ের সামনেই দুই দলিত কিশোরীকে অপহরণ করে নিয়ে গিয়ে তাদের সঙ্গে কুকর্ম করার পরে মৃতদেহ গাছে ঝুলিয়ে দেয়ার ঘটনাটি হৃদয় বিদারক। এধরনের ঘটনার যতোই নিন্দা করা হোক, তা যথেষ্ট নয়। উত্তরপ্রদেশে অপরাধীদের মনে কোনও ভয়ডর নেই, কারণ সরকারের অগ্রাধিকার তো অন্য কিছু।" সূত্র: বিবিসি।

 



 

Show all comments
  • Harunur Rashid ১৫ সেপ্টেম্বর, ২০২২, ১১:২০ পিএম says : 0
    Please refrain from this kind rubbish hindustani news printing in Bangladeshi media. Monkey see monkey do. Have you ever notice anything happen in hindustan, Bangladeshi media jumps over it. If I had the say, I would have ban hindustani all media from Bangladesh.
    Total Reply(0) Reply
  • Ashiq ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৬ পিএম says : 0
    কারণ বর্তমান বিজিবি সরকার মুসলমানদের অভিযোগগুলোকে প্রত্যাহার করে খবরগুলোকে নিজের মতো করে সাজিয়ে প্রকাশ করার চেষ্টা করছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ