Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রুশ সেনারা গত ২৪ ঘণ্টায় ইউক্রেনের ১২টি কমান্ড পোস্টে আঘাত করেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৫ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ মঙ্গলবার বলেছেন, গত ২৪ ঘন্টায় ইউক্রেনে বিশেষ অভিযান চলাকালে রাশিয়ার বিমান, ক্ষেপণাস্ত্র এবং আর্টিলারি সৈন্যরা ইউক্রেনের ১২টি কমান্ড পোস্টে আঘাত করেছে।

কোনাশেনকভ জানান, ‘অপারেশনাল-কৌশলগত এবং আর্মি এভিয়েশন, মিসাইল এবং আর্টিলারি সৈন্যরা সেরেব্রিয়ানকা, ভার্খনেকামেনস্কয়, ইভানো-দারিয়েভকা, ভেসেলো, সোলেদার, জাইতসেভো এবং পাভলভকা বসতি অঞ্চলে বারোটি ইউক্রেনীয় কমান্ড পোস্টে আঘাত করেছে।’

তিনি বলেন, ‘নিকোলায়েভ অঞ্চলের শিরোকো, কিসেলেভকা এবং নভোগ্রিগোরোভকা, সেইসাথে ১৫২টি এলাকায় ৪৭টি আর্টিলারি ইউনিট, জনশক্তি এবং সামরিক সরঞ্জামও ধ্বংস করা হয়েছে।’

তার মতে, জাপোরোজিয়ে অঞ্চলের পাভলোভকা এবং তেমিরভকা, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের নভোপোল, নিকোলায়েভ অঞ্চলের ভেলিকোয়ে আর্তাকোভো এবং ওলেনোভকা এলাকায় পাঁচটি ক্ষেপণাস্ত্র এবং কামান অস্ত্র এবং গোলাবারুদ ডিপো ধ্বংস করা হয়েছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আঘাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ