Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অবনমন শঙ্কা নিয়ে আবাহনীর সামনে মোহামেডান

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দেশের ফুটবলে মোহামেডান-আবাহনী খেলা মানে সবসময়ই মর্যদার লড়াই। চিরপ্রতিদ্বন্ধী এ দু’দল যখন মুখোমুিখ হয় তখন দেশের ফুটবলপ্রেমীদের মাঝে থাকে টানটান উত্তেজনা। প্রিয় দলকে সমর্থনের জন্য নানা প্রতিক‚লতার মধ্যেও দর্শকরা উপস্থিত হন স্টেডিয়ামে। এ যেন মহারণ। ম্যাচ জিততে মরিয়া থাকে দু’দলই। তারচেয়ে বেশি প্রিয় দলকে সমর্থন দিতে মরিয়া থাকেন দু’দলের সমর্থকরা। ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে আবারও ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হচ্ছে চারবারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। লিগের দ্বিতীয় পর্বে আজ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বেলা তিনটা শুরু হবে ম্যাচটি। এখন পর্যন্ত আবাহনী অপরাজিতভাবে তালিকার শীর্ষে অবস্থান করলেও মোহামেডানের অবস্থা এবার খুবই নাজুক। ১৭ ম্যাচ শেষে ৩৯ পয়েন্ট পেয়ে আবাহনী পয়েন্ট টেবিলে সবার ওপড়ে থাকলেও সমান ম্যাচে মাত্র ১৭ পয়েন্ট নিয়ে মোহামেডান দশমস্থানে থেকে রেলিগেশনের শঙ্কায় পড়েছে। আজকের ম্যাচটি দু’দলের জন্যই সমান গুরুত্বপূর্ণ। ম্যাচ জিতলে যেমন আবাহনী শিরোপার কাছাকাছি এগিয়ে যাবে, ঠিক তেমনি হারলে মোহামেডান পড়বে রেলিগেশনের ফাঁদে। বলা যায়, এ ম্যাচ আবাহনীর শিরোপা লড়াই হলে, মোহামেডানের লিগে টিকে থাকার লড়াই।
একথা সত্য, মোহামেডান-আবাহনী ম্যাচ নিয়ে এখন আর আগের মতো দর্শকদের মাঝে উত্তেজনা নেই। দেশের ফুটবলের বেহালদশায় এখন যেন অনেক ফুটবলপ্রেমীরাই ভুলতে বসেছেন মোহামেডান-আবাহনীর নাম। দুই ক্লাবের কর্মকর্তারাও ম্যাচ নিয়ে তেমন উৎসাহ দেখান না। বলা যায়, অনেকটা নীরবেই যেন শেষ হয় মোহামেডান-আবাহনী দ্বৈরথ। শিরোপা জেতার জন্য আজ মোহামেডানকে হারিয়ে তিন পয়েন্ট পেতে চাইবে ঢাকা আবাহনী। অন্যদিকে অবনমনের হাত থেকে রক্ষা পেতে মোহামেডানেরও চাইবে জয় তুলে নিতে। প্রথম পর্বে আবাহনী ৩-০ গোলে হারিয়েছিলো মোহামেডানকে। আজ এ হারের প্রতিশোধ নিতে চাইবে সাদাকালোরা।
একই ভেন্যুতে গতকালের একমাত্র ম্যাচে রহমতগঞ্জ ১-১ গোলে ড্র করেছে ফেনী সকারের বিপক্ষে। রহমতগঞ্জের দিদারুল ও ফেনীর উছে ফেলিক্স একটি করে গোল করেন। এই ড্র’তে ১৮ ম্যাচ শেষে রহমতগঞ্জ ২৭ পয়েন্ট পেয়ে তালিকার চতুর্থ স্থানেই থাকল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট পাওয়া ফেনী সকারের অবস্থান এগারোতম স্থানে। তলানি থেকে একধাপ উপরে উঠলো তারা। তবে রেলিগেশন শঙ্কা তাদের রয়েই গেলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ