Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের অবনমন, টি-টোয়েন্টির শীর্ষে ভারত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর পরই ইংল্যান্ডকে সরিয়ে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছে ভারত। রেটিং পয়েন্ট সমান হলেও ভগ্নাংশের ব্যবধানে ইংল্যান্ডকে পেছনে ফেলেছে রোহিত শর্মার দল। তবে বাংলাদেশের জন্য থাকছে খারাপ খবর। র‌্যাঙ্কিংয়ে আরও এক ধাপ নিচে নেমেছেন মাহমুদউল্লাহ রিয়াদরা। গতকাল প্রকাশিত আইসিসি র‌্যাঙ্কিং হালনাগাদে দেখা যায় ইংল্যান্ডের সমান ২৬৯ পয়েন্ট হলেও ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে আছে ভারত। ২৬৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে পাকিস্তান। ২৫৫ পয়েন্ট নিয়ে চারে নিউজিজ্যল্যান্ড। ২৫৩ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে জায়গা ধরে রেখেছে দক্ষিণ আফ্রিকা।
বিশ্ব চ্যাম্পিয়ন হয়েও ২৪৯ রেটিং পয়েন্ট নিয়ে ছয় নম্বরে পড়ে আছে অস্ট্রেলিয়া। সম্প্রতি শ্রীলঙ্কাকে ঘরের মাঠে ৪-১ ব্যবধানে সিরিজ হারায় তারা। ২৩৫ রেটিং পয়েন্ট নিয়ে সাতে ভারতের সঙ্গে সিরিজ হারা ওয়েস্ট ইন্ডিজ। ২৩২ পয়েন্ট নিয়ে আটে আছে আফগানিস্তান। বাংলাদেশ ও শ্রীলঙ্কার রেটিং পয়েন্টও সমান ২৩১। তবে অস্ট্রেলিয়াকে পঞ্চম টি-টোয়েন্টিতে হারিয়ে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে নয় নম্বরে ঠাঁই পেয়েছে দাসুন শানাকার দল। তাদের জায়গা করে দিয়ে দশে নেমে যেতে হয়েছে বাংলাদেশকে। কদিন পর আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজটি জিততে পারলে র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ থাকবে মাহমুদউল্লাহ রিয়াদের দলের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশের অবনমন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ