Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তেজনা থাকলেও ডোনেৎস্কের পরিস্থিতি মিত্র সেনার নিয়ন্ত্রণে রয়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৪:১০ পিএম

ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের প্রধান ডেনিস পুশিলিন রোববার বলেছেন, ডোনেস্ক পিপলস রিপাবলিকের যুদ্ধ লাইনের পরিস্থিতি উত্তেজনাপূর্ণ তবে রাশিয়ার নেতৃত্বাধীন ডিপিআর বাহিনী এটি নিয়ন্ত্রণে রেখেছে।

পুশিলিন বলেন, ‘ফ্রন্টলাইনের পরিস্থিতি উত্তেজনাপূর্ণ কিন্তু নিয়ন্ত্রণে আছে। প্রতিরোধ থাকলেও অনেক এলাকায় ডিপিআর বাহিনী এগিয়ে যাচ্ছে।’ তিনি বলেন, ডোনেৎস্ক এলাকার পরিস্থিতি অপরিবর্তিত, ডিপিআর বাহিনী এখনও বিমানবন্দরের নিয়ন্ত্রণে রয়েছে।’ তিনি ইউক্রেনের কিছু প্রতিবেদন মিথ্যা বলে উড়িয়ে দিযেছেন যেখানে দাবি করা হযেছে, কিয়েভের বাহিনী বিমানবন্দরটি দখল করেছে।

পুশিলিনের মতে, ডিপিআর বাহিনী ডোব্রোভলিতে একটি ইউক্রেনীয় কমান্ড পোস্ট এবং উগলেগর্স্কের কাছে কিছু সামরিক সরঞ্জাম ধ্বংস করেছে। ‘উগলেগর্স্কের কাছে, শত্রুর ন্যাটো সরবরাহকৃত সরঞ্জাম ধ্বংস করা হয়েছিল, যার মধ্যে পোলিশ-তৈরি এএইচএস ক্রাব ১৫৫-মিলিমিটার অটোমেটিক আর্টিলারি রয়েছে,’ তিনি বলেছিলেন।

পুশিলিন বলেন, ইউক্রেনীয় কমান্ডাররা অপ্রশিক্ষিত কর্মীদের যুদ্ধে পাঠায় এবং তাই ইউক্রেনীয় বাহিনী ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ