Inqilab Logo

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান সানি ১৪৪৫ হিজরী

খুলনায় পাওনার দাবিতে পাটকল মালিকের বাসভবন ঘেরাও শ্র্রমিকদের

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ৩:৫৬ পিএম

খুলনার শিরোমনি শিল্পাঞ্চলের ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিলের শ্রমিক কর্মচারীদের পাওনা পরিশোধের দাবিতে মিল মালিকের বাসভবন ঘেরাও করেছে। আজ শনিবার সকাল ১১ টায় খুলনার শেরে বাংলা রোডস্থ মহসেন জুট মিলের নির্বাহী পরিচালক তৌহিদুল ইসলাম এর বাসভবন ঘেরাও করে মিলের শ্রমিক কর্মচারীরা । মিছিল সহকারে শ্রমিকরা বাসভবনের সামনে অবস্থান করে শ্লোগান দিতে থাকেন। এসময় শ্রমিক নেতারা বলেন, ‘মিলের দালাল সিবিএ নেতাদের সহযোগিতায় ২০১৩ সালে মিলটি কৃত্রিম অর্থ সংকট দেখিয়ে শ্রম আইনকে তোয়াক্কা না করে বন্ধ করে দেয়া হয়। মিল বন্ধের ৯ বছর অতিবাহিত হলেও মিল মালিক ৪ শতাধিক শ্রমিক কর্মচারীদের পাওনা ১১ কোটি টাকা পরিশোধ না করে সিবিএ নেতাদের নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছেন। মিল বন্ধ হওয়ার পর থেকে ৮২ জন শ্রমিক মিল মালিকের নিকট পাওনা থাকার পরও বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করেছে। আগামি এক সপ্তাহের ভিতর শ্রমিকদের পাওনা পরিশোধ করা না হলে মিল মালিকের বাসভবনে লাগাতার অবস্থান ও মহসেন জুট মিলের মালিককে বাড়িতে অবরুদ্ধ করে রাখা হবে বলে জানান শ্রমিক নেতারা। এ সময় প্রধানমন্ত্রী , শ্রম প্রতিমন্ত্রী, খুলনা জেলা প্রশাসক, ও খুলনা বিভাগীয় শ্রম পরিচালক এর আশু হস্তক্ষেপ ও কামনা করেন শ্রমিকরা।

বেসরকারী পাট সুতা ,বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক এর পরিচালনায় সভায় বক্তৃতা করেন বেসরকারী পাট সুতা ,বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ইজ্ঞিল কাজী, মিলের শ্রমিক বীর মুক্তিযোদ্ধা ক্বারী মোঃ আছহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম কাগজি, মোঃ নিজামউদ্দিন, লিয়াকত মুন্সি, সেকেন্দার আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ