Inqilab Logo

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান সানি ১৪৪৫ হিজরী

খুলনায় বিদ্যুতের অপচয় মোড়ে মোড়ে নিয়ন সাইনে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৪:১৭ পিএম

বিদ্যুৎ সংকট মোকাবেলায় আগাম সতর্কতামূলক ব্যাবস্থা হিসেবে সরকার লোডশেডিং এর মাধ্যমে বিদ্যুৎ সাশ্রয়ের চেষ্টা চালাচ্ছে। খুলনার বিভিন্ন এলাকায় শিডিউলের চেয়েও বেশি লোড শেডিং করা হচ্ছে। রাত ৮ টার মধ্যে দোকান পাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেটরা একের পর এক অভিযান চালাচ্ছেন।

ঠিক এই অবস্থায় সরকারের নির্দেশনার প্রতি বৃদ্ধাংগুলি দেখাচ্ছে মোবাইল কোম্পানী গুলো। মহানগরীর সড়কের গুরুত্বপূর্ণ মোড় গুলোতে একাধিক মোবাইল কোম্পানীর নিয়ন সাইন বিদ্যুতের অপচয় করছে। সন্ধ্যা থেকে সারা রাত নিয়ন সাইন গুলো আলো ছড়াচ্ছে। বিশাল বিশাল আলো ঝলমলে বিজ্ঞাপনী বোর্ড গুলো দেখে নগরবাসী প্রশ্ন তুলেছেন মোবাইল কোম্পানী গুলো কি সরকারি আইন কানুনের উর্ধে? বিদ্যুৎ সাশ্রয়ে কষ্ট হলেও আমরা সরকারের সিদ্ধান্ত মেনে নিয়েছি। কিন্তু চোখের সামনে তাদের বিদ্যুতের অপচয় দৃষ্টিকটু এবং আইন বিরোধীও বটে। এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা দরকার।
এ বিষয়ে যোগাযোগ করা হলে দুটি মোবাইল কোম্পানির খুলনা অফিসের কর্মকর্তারা কোন প্রকার মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ