Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের আরও ১৮টি হিমারস মিসাইল আটকে দিয়েছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫৭ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ শুক্রবার বলেছেন যে, রাশিয়ান বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ৬টি ইউক্রেনীয় ড্রোন গুলি করে ভূপাতিত করেছে এবং ১৮টি হিমারস এবং ওলখা মিসাইল গত দিনে আটকে দিয়েছে।

মুখপাত্র জানান, ‘রাশিয়ার এয়ার ডিফেন্স গত দিনে খারকভ অঞ্চলের ইজিয়াম, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের স্টারমলিনভকা, কিরিলোভকা, স্লাভনয়ে এবং মেকেয়েভকা, সেইসাথে জাপোরোজি অঞ্চলের স্লাদকায়া বাল্কা এলাকায় ছয়টি ইউক্রেনীয় মানববিহীন আকাশযানকে গুলি করে ভূপাতিত করে।

তিনি বলেন, ‘উপরন্তু, মার্কিন নির্মিত ১৮টি হিমারস এবং ওলখা মিসাইল নোভায়া কাখোভকা, খেরসন অঞ্চলের গোলায়া প্রিস্তান এবং কাখোভস্কায়া এইচপিপি এলাকায় মধ্য আকাশে ধ্বংস করা হয়েছিল।’

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, বিশেষ সামরিক অভিযান শুরু হওয়ার রাশিয়ার সশস্ত্র বাহিনী ইউক্রেনের ২৯৩টি বিমান এবং ১৫২টি হেলিকপ্টার, ১,৯১৬টি মনুষ্যবিহীন আকাশযান, ৩৭৪টি বিমান প্রতিরক্ষা ব্যবস্থা, ৪,৮৭০টি ট্যাঙ্ক এবং অন্যান্য সাঁজোয়া যুদ্ধের যান, ৮২৭টি মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম, ৩,৩৭১টি ফিল্ড আর্টিলারি গান ও মর্টার এবং ৫,৪১৭টি বিশেষ সামরিক যান ধ্বংস করেছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ