Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রানির মৃত্যুতে ওভাল টেস্ট ও প্রিমিয়ার লিগ স্থগিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪৬ পিএম

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকে আচ্ছন্ন ইংল্যান্ডের ক্রীড়াঙ্গন। তাঁর মৃত্যুকে শ্রদ্ধা জানিয়ে চলতি সপ্তাহের ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) সব ম্যাচ স্থগিত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যকার টেস্টের দ্বিতীয় দিনের খেলাও স্থগিত করা হয়েছে।
রানির মৃত্যুর খবর শোনোর পরই গতকাল রাতে ইউরোপা লিগের ম্যাচে মাঠে নেমেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়েস্ট হামও নিজেদের মাঠে এফসিএসবির বিপক্ষে খেলেছিল কনফারেন্স লিগের ম্যাচ। রাষ্ট্রীয়ভাবে বাধ্য না করা হলেও রানির প্রতি শ্রদ্ধা থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে ইপিএল কর্তৃপক্ষ। আজ এক শোক বার্তায় ইপিএল কর্তৃপক্ষ বলেছে, ‘জাতির জন্য তাঁর (রানি দ্বিতীয় এলিজাবেথ) অসাধারণ জীবন আর অবদানের জন্য এবং তাঁর মৃত্যুতে শ্রদ্ধা জানাতে প্রিমিয়ার লিগের এ সপ্তাহের সব ম্যাচ স্থগিত করা হয়েছে। সোমবার সন্ধ্যার ম্যাচগুলোও এর মধ্যে আছে।’ তবে সোমবার রাতের ম্যাচগুলো স্থগিত হবে কী না সে ব্যাপারে কোনো তথ্য জানা যায়নি।
এদিকে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা স্থগিত করা হয়েছে। শুক্রবারের পর পরবর্তী সিদ্ধান্ত জানাবে তারা।
রানির প্রয়াণের শোক ছুঁয়ে গেছে রেসিং ট্র্যাকেও। ফর্মুলা ওয়ানে ইতালিয়ান গ্রঁ প্রি শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করেছে কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থগিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ