Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

টনক নড়েছে বিশ্বনাথ সমবায় কর্মকর্তার-নির্বাচন স্থগিত

বিশ্বনাথ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ৩:৫৩ পিএম

হাইকোর্ট বড় না সমবায় কর্মকর্তা বড় (শিরোনামে) দৈনিক ইনকিলাব পত্রিকার অনলাইন ভার্সনে সংবাদ প্রকাশের পর টনক নড়েছে সিলেটের বিশ্বনাথ উপজেলা সমবায় কর্মকর্তা উৎফল চক্রবতীর। অবশেষে মহামান্য হাইকোটের নির্দেশে উপজেলার ১নং লামাকজি ইউনিয়নের মাহতাবপুর মৎস্য আড়ৎ ক্ষুদ্র ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতি লি: (রেজি: নং-৩৬) এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনিদিষ্ট কালের জন্য স্থগীত ঘোষনা করা হয়েছে। বিষয়টি এ প্রতিবেদককে নিশ্চিত করেছেন বিশ্বনাথ সমবায় কর্মকর্তা উৎফল চক্রবতী।
প্রসঙ্গত, বিশ্বনাথ উপজেলার লামাকাজি ইউনিয়নের মাহতাবপুর ক্ষুদ্র ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতির নতুন সদস্য ১৫জন অন্তভুক্ত ও ৬জন সদস্যকে বাতিল করায় প্রতিপক্ষ সিলেট জেলা সমবায় কর্মকর্তার নিকট আপিল দায়ের করেন। আপিল দাখিলের পর জেলা ও বিভাগীয় সমবায় কর্মকর্তা অন্তভুক্তি ১৫জন সদস্যকে কোন কারন না দর্শিয়ে বাতিল করে দেন। এই আদেশের বিরুদ্ধে সমিতির সদস্য মো: হাছনাত মিয়া বাদী হয়ে চলতি বছর ২৩আগষ্ট মহামান্ম হাইকোর্টে একটি রিট পিটিশন ১২৮৮০/২০২২ইং মামলাটি দায়ের করলে ১৩ নভেম্বর মহামান্য হাইকোর্টের বিচারপতি মো: খছরুজ্জামান ও বিচারপতি মো: ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চ শুনানী শেষে উক্ত সমবায় সমিতির সকল কার্যক্রম স্থগিত ঘোষনা করেন। স্থগিত ঘোষনার খবর পেয়ে বিশ^নাথ সমবায় কর্মকর্তা উৎপল চক্রবর্তী গত ২২ নভেম্বর সমিতির নির্বাচনের তফশিল ঘোষনা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী চলতি মাসের ১২ ও ১৩ ডিসেম্বর মনোনয়পত্র বিতরণ, ১৪ ডিসেম্বর মনোনয়নপত্র জমা ১৫ ডিসেম্বর প্রার্থীতা বাচাই ২৭ডিসেম্বর পার্থীতা প্রত্যাহার ও প্রতিক বরাদ্দ এবং ২০২৩ সালের ১২ জানুয়ারী নির্বাচনের তারিখ ঘোষনা করা হয়েছিল। রিট আবেদনকারী সহ সমিতির কর্মকর্তারা মহামান্য হাইকোর্টের আদেশের জাবেদা নখল সহ নির্বাচন স্থগিত রাখার জন্য বিশ^নাথ উপজেলা, জেলা ও বিভাগীয় কর্মকর্তাদের লিখিতভাবে জানালে তারা নির্বাচন স্থগিতে অপারগতা প্রকাশ করেন। পরে বিষয়টি বিভাগীয় কমিশনার জেলা প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন স্থগিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ