Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বালমোরাল প্রাসাদে চিকিৎসকদের তত্ত্বাবধানে রানী এলিজাবেথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৩ পিএম | আপডেট : ৬:৫৫ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২২

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথকে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বাকিংহাম প্যালেস। তারা জানিয়েছে, ডাক্তাররা রানীর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করার পরে এ সিদ্ধান্ত নেয়া হযেছে।

বাকিংহাম প্যালেসের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, ‘আজ সকালে আরও মূল্যায়নের পর, রানীর ডাক্তাররা তার স্বাস্থ্যের জন্য উদ্বেগ প্রকাশ করেছেন এবং তাকে চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকার পরামর্শ দিয়েছেন।’ সেখানে আরও বলা হয়েছে, ‘রানী বালমোরালেই বিশ্রামে থাকবেন।’ রানীর ছেলে প্রিন্স চার্লসও বালমোরাল ভ্রমণ করেছেন। কর্নওয়ালের ডাচেসও সেখানে গিয়েছেন এবং ডিউক অফ কেমব্রিজেরও সেখানে যাচ্ছেন বলে জানানো হয়েছে।

রানীর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করে ব্রিটেনের প্রধানমন্ত্রী লিজ ট্রাস বলেছেন, ‘পুরো দেশ’ এই খবরে ‘গভীরভাবে উদ্বিগ্ন’ হবে। ‘আমার শুভকামনা - এবং আমাদের যুক্তরাজ্য জুড়ে মানুষের শুভকামনা - এই সময়ে মহামান্য রানী এবং তার পরিবারের সাথে রয়েছে,’ তিনি যোগ করেছেন।

ব্রিটেনের ইতিহাসে এই প্রথম রানী লন্ডনের বাকিংহাম প্যালেসের বদলে মঙ্গলবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে আনুষ্ঠানিকভাবে ট্রাসকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন। তিনি জুলাই থেকে তিনি সেখানে গ্রীষ্মের ছুটিতে রয়েছেন। শ্রমিক নেতা স্যার কির স্টারমার বলেছেন যে, তিনি এই সংবাদে ‘গভীরভাবে চিন্তিত’ ছিলেন। স্কটল্যান্ডের মুখ্যমন্ত্রী নিকোলা স্টারজন বলেছিলেন যে, তিনি ‘গভীরভাবে উদ্বিগ্ন’ এবং রানীর কাছে তার শুভকামনা ও শুভেচ্ছা পাঠাচ্ছেন। ওয়েলসের মুখ্যমন্ত্রী মার্ক ড্রেকফোর্ড ওয়েলসের জনগণের পক্ষ থেকে শুভকামনা জানিয়েছেন। সূত্র: বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ