Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে আ’লীগ বিএনপির পাল্ট-পাল্টি বিক্ষোভ সমাবেশের ডাক, পিছু হটলো বিএনপি

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ৫:১৫ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে তেল, গ্যাস, জ্বালানি, গণপরিবহনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং সীমাহীন বিদ্যুতের লোডশেডিয়ের প্রতিবাদে উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিলেও পিছু হটতে বাধ্য হয়। সোমবার (৫ সেপ্টেম্বর) সুন্দরগঞ্জ শহরে এঘটনা ঘটেছে।
জানা গেছে, উপজেলা বিএনপির আহবায়ক বাবুল আহমেদ দলীয় কার্যালয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন । অপরদিকে একই দিনে সুন্দরগঞ্জ শহরে বিএনপি জামাতের দেশ বিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপতৎপরতার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয় উপজেলা আ’লীগ। উভয় দল তাদের কর্মসূচি বাস্তবায়নের প্রস্তুতিও গ্রহণ করেন। বিশেষ করে বিএনপির কর্মসূচি প্রতিহত করার ঘোষণা দেন আ’লীগ। এলক্ষ্যে উপজেলা আ’লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা সোমবার সকাল থেকেই দফায়-দফায় বিক্ষোভ মিছিল সহকারে শহরে প্রবেশ করে আ’লীগের উপজেলা কার্যালয়ে অবস্থান নেন। এ অবস্থায় উপজেলা বিএনপি কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে পিছুহটে সুন্দরগঞ্জ শহরে আহবান করা কর্মসূচির সিদ্ধান্ত তাৎক্ষনিক পরিবর্তন করে ২২ কিলোমিটার দুরে শ্রীপুর ইউনিয়নের মাঠেরহাট ঈদগাহ মাঠে নেয়।
এদিকে উপজেলা আ’লীগ ও অঙ্গসহযোগি সংগঠনের সহ¯্রাধিক নেতা-কর্মী ও সমর্থক সুন্দরগঞ্জ শহরের রাজপথ দখলে নিয়ে দুপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। উপজেলা আ’লীগের সভাপতি মিসেস আফরুজা বারীর নির্দেশে সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবুর নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবু, যুগ্ম-সাধারণ সম্পাদক ও দহবন্দ ইউপি চেয়ারম্যান রেজাউল আলম সরকার রেজা, পৌর আওয়ামী লীগের সভাপতি আহসানুল করিম চাঁদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, বেলকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আশিকুজ্জামান প্রামাণিক তুহিন, যুগ্ম-আহ্বায়ক আব্দুল্লাহ আল মেহেদী রাসেল প্রমূখ। বক্তারা বলেন ভবিষ্যতেও জামায়াত-বিএনপির নৈরাজ্য ও অপতৎপরতা প্রতিহত করা হবে।
কর্মসূচির স্থান পরিবর্তনের ব্যাপারে উপজেলা বিএনপি’র আহবায়ক বাবুল আহমেদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে শহর থেকে ২২ কিলোমিটার দুরে মাঠেরহাট ঈদগাহ মাঠে নেওয়া হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবু মুঠোফোনে বলেন, জামায়াত বিএনপি যাতে কোনো নৈরাজ্য করতে না পারে সেজন্য তাদেরকে প্রতিহত করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ