Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মর্যাদাপূর্ণ ‘এমি অ্যাওয়ার্ড’ জিতলেন বারাক ওবামা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩৬ পিএম | আপডেট : ১২:৫০ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২২

নতুন পরিচয়ে এসে মাথায় নতুন নতুন মুকুটও তুলছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। মর্যাদাপূর্ণ পুরস্কার ‘এমি অ্যাওয়ার্ড’ জিতলেন তিনি। নেটফ্লিক্স ডকুমেন্টারি সিরিজ ‘আওয়ার গ্রেট ন্যাশনাল পার্কস’ এ ধারা বর্ণনার জন্য তিনি এমি অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন।

জানা গেছে, পাঁচ পর্বে বিভক্ত ‘আওয়ার গ্রেট ন্যাশনাল পার্কস’ ডকুমেন্টারি সিরিজটি বারাক ওবামা ও মিশেল ওবামার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ‘হাইয়ার গ্রাউন্ড’ থেকে নির্মিত হয়েছে। নেটফ্লিক্সের সিরিজটিতে চিলির পাতাগোনিয়া এবং ইন্দোনেশিয়াসহ পাঁচটি মহাদেশের নানা স্থানের প্রাকৃতিক সৌন্দর্য ও বৈশিষ্ট্যকে উপজীব্য করে নির্মিত হয়েছে।

এদিকে এমি পুরস্কার জেতায় ওবামা ‘এগট’ হওয়ার পথে এগিয়ে গেলেন। কেউ যখন এমি, গ্র্যামি, অস্কার ও টনি পুরস্কার জেতেন, তখন তাকে ‘এগট’ বলা হয়। এখন পর্যন্ত এগট মর্যাদা পেয়েছেন মাত্র ১৭ ব্যক্তি।

উল্লেখ্য, এর আগে নিজের স্মৃতিকথা ‘দ্য অডাসিটি অব হোপ’ এবং ‘ড্রিমস ফ্রম মাই ফাদার’-এর জন্য ওবামা গ্র্যামি পুরস্কারও জিতেছিলেন। এছাড়া ২০০৮ সালে ওবামা নোবেল শান্তি পুরস্কারও জিতেছিলেন।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে দ্বিতীয় প্রেসিডেন্ট হিসেবে এমি জিতেছেন ওবামা। এর আগে ১৯৫৬ সালে এমি পুরস্কার জেতা প্রথম মার্কিন প্রেসিডেন্ট হলেন ডোয়াইট আইজেনহাওয়ার।



 

Show all comments
  • jack ali ৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৪ পিএম says : 0
    Barbarian killer of Muslims.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বারাক ওবামা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ