Inqilab Logo

রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০, ২১ শাবান সানি ১৪৪৫ হিজরী

বায়রা নির্বাচন : নূর আলীর নেতৃত্বে বাশার প্যানেল জয়ী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৯:২১ এএম | আপডেট : ১১:২১ এএম, ৪ সেপ্টেম্বর, ২০২২

জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) কার্যনির্বাহী কমিটির দ্বিবার্ষিক নির্বাচন শেষ হয়েছে। এবারের নির্বাচনে বায়রার দুইবারের সাবেক সভাপতি ও ইউনিক গ্রুপের এমডি মোহা. নূর আলীর নেতৃত্বাধীন আবুল বাশারের প্যানেল বিপুল ব্যবধানে বিজয়ী হয়েছে।
শনিবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত নির্বাচনে ২৭টি পদের মধ্যে ২৩টি পদে জয়লাভ করে বায়রা সম্মিলিত ঐক্য পরিষদ।
নির্বাচনে মো. আবুল বাশার ৫০৬ ভোট পেয়ে প্রথম হয়েছেন। মো. ফখরুল ইসলাম ৪৮৩, মো. আকবর হোসেন মঞ্জুর ৪৬৪, নোমান চৌধুরী ৪৬৭, মিজানুর রহমান ৪৬৭, আলী হায়দার চৌধুরী ৪৬৬, রিয়াজ-উল-ইসলাম ৪৬৪, শামীম আহমেদ চৌধুরী নোমান ৪৬৩, মো. আবুল বারাকাত ভূঁইয়া ৪৬০, মো. আবু জাফর ৪৫৭, মো. কামাল উদ্দিন দিলু ৪৫৫, শাহাদাত হোসাইন ৪৫৪, মো. টিপু সুলতান ৪৫৪, মো. ফরিদ আহমেদ ৪৫২, মো. আশরাফ উদ্দিন ৪৪৬ ভোট পেয়েছেন।
এছাড়া, মোস্তফা আহমেদ ৪৪৩, মো. বেলাল হোসেন মজুমদার ৪৪১, ইঞ্জিনিয়ার মো. মূসা কালিম ৪৩৬, কাজী মো. মোফিজুর রহমান ৪৩৩, হক জহিরুল (জই) ৪৩৩, মো. রুহুল আমিন স্বপন ৪২৮, আলহাজ¦ মো. আবুল বাশার ৪২৮, আরিফুর রহমান ৪২৪, রেহেনা পারভীন ৪২১, মো. অলি উল্লাহ ৪২১, এমএ সোবাহান ভূঁইয়া হাসান ৪১৭ এবং রফিকুল ইসলাম পাটোয়ারী ৪১৭ ভোট পেয়ে নির্বাচনে জয়ী হয়েছেন।
শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। রাত আড়াইটার দিকে নির্বাচন কমিশন ফল ঘোষণা করে।
নির্বাচনে তিনটি প্যানেলে মোট ৮১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ বছর ভোটারের সংখ্যা ছিল ১০৪২ জন। এর মধ্যে ভোট দেন ৯৬৯ জন। ১৯টি ভোট বাতিল বলে গণ্য হয়।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা প্যানেলগুলো হচ্ছে- একটির নেতৃত্বে ছিলেন বায়রার সাবেক সভাপতি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ ও সংগঠনের সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপন। আরেকটির নেতৃত্বে ছিলেন সংগঠনের সাবেক সভাপতি নুর আলী ও সাবেক সভাপতি আবুল বাশার।
অপর আরেক প্যানেলের নেতৃত্বে ছিলেন সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. ফারুক ও সাবেক মহাসচিব রিয়াজ উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ