Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মানবপাচার আইনের সাংঘর্ষিক ধারাগুলো সংশোধন করা হবে প্যানেল পরিচিতিতে বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১১:৩৯ এএম | আপডেট : ১১:৪৪ এএম, ৩১ আগস্ট, ২০২২

মানবপাচার আইনের অপপ্রয়োগে বৈধ রিক্রুটিং এজেন্সির মালিক প্রতিনিধিদের গ্রেফতার হয়রানি করা হচ্ছে। মানবপাচার আইনের অপপ্রয়োগ বন্ধ করতে হবে। অন্যথায় জনশক্তি রফতানি কার্যক্রম বিঘ্নিত হবার আশঙ্কা রয়েছে। জাতীয় সংসদে মানবপাচার আইনের সাংঘর্ষিক ধারাগুলো সংশোধন করে রিক্রুটিং এজেন্সির সাংবিধানিক অধিকার নিশ্চিত করা হবে। ব্যবসা বান্ধব বায়রা প্রতিষ্ঠার স্বার্থে আসন্ন বায়রা দ্বি বার্ষিক নির্বাচনে বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোটকে পূর্ণ প্যানেলে বিজয়ী করুন। সকল শ্রমবাজার উন্মুক্ত করার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হবে। মঙ্গলবার রাতে সোনারগাও হোটেলের বলরুমে বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট আয়োজিত নির্বাচনী প্যানেল পরিচিতি অনুষ্ঠানে নেতৃবৃন্দ এসব কথা বলেন। নেতৃবৃন্দ বলেন, হুমকি ধমকি দিয়ে বায়রা নির্বাচন বানচাল করা যাবে না। সচেতন ভোটাররা এবার যোগ্য নেতৃত্বকেই বায়রা নির্বাচনে ভোট দিয়ে ক্ষমতায় বসাবেন।

বায়রার সাবেক সভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বেনজির আহমেদের সভাপতিত্বে এবং বায়রার সাবেক শীর্ষ নেতা কে এম মোবারক উল্লাহ শিমুলের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লেফটেন্যান্ট জেনারেল অব. মাসউদ উদ্দিন চৌধুরী এমপি, নিজাম উদ্দিন হাজারী এমপি, হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম ও অভিবাসন বিশ্লেষক হাসান আহমেদ চৌধুরী কিরন। এতে সংগঠনের সহ সভাপতি শফিকুল আলম ফিরোজ, হাবের সাবেক সভাপতি আব্দুস ছোবহান ভ’ইয়া, আটাবের সাবেক সভাপতি মনছুর আহমেদ কালাম, সেনবাগ উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী মোহাম্মদ মফিজুর রহমান, বায়রার সাবেক যুগ্ম মহাসচিব আলহাজ আবুল বাসার, বায়রার সাবেক অর্থ সচিব নাসির উদ্দিন মজুমদার সিরাজ, বাংলাদেশ মৎস্যজীবি লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ আসগর নষ্কর, ফোরাব মহাসচিব মোহাম্মদ মহিউদ্দিন, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, বায়রার সাবেক অর্থ সচিব শওকত হোসেন শিকদার, বি-বাড়িয়া রিক্রুটিং এজেন্সি ওনার্স এসোসিয়েশনের মহাসচিব শাহ জামাল মোস্তফা, বায়রার সাবেক ইসি সদস্য মোহাম্মদ আনোয়ার হোসেন ভ‚ইয়া, মো. রফিকুল হায়দার ভ‚ইয়া, মো. শফিকুল ইসলাম বাসেক, মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার।

সভাপতির বক্তব্যে এমপি বেনজির আহমেদ বলেন, কোনো পেশী শক্তির কাছে বায়রা নির্বাচন বানচালের সুযোগ দেয়া হবে না। প্রধানমন্ত্রী মন্ত্রী শেখ হাসিনা বায়রা নির্বাচনে যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠায় গুরুত্বারোপ করেছেন। তিনি বায়লার সাবেক মহাসচিব ও ক্যাথারসিজ ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মোহাম্মদ রুহুল আমিন স্বপনের নেতৃত্বাধীন বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোটকে পূর্ণ প্যানেলে বিজয়ী করার জন্য বায়রার সদস্যদের প্রতি উদাত্ত আহবান জানান। প্রধান বক্তা প্যানেল প্রধান রুহুল আমিন স্বপন বলেন, একটি গ্রæপ মালয়েশিয়ার সিন্ডিকেটকে প্রধান্য দিয়ে নানা বিভ্রান্তি ছড়াচ্ছে। তিনি বলেন, আগামী ৩ সেপ্টেম্বর বায়রা নির্বাচনে সচেতন ভোটাররা সম্মিলিত গণতান্ত্রিক জোটকে পূর্ণ প্যানেলে বিজয়ী করলে মানবপাচার আইনের সংশোধন এবং এর ব্যবহার রহিত করা হবে ইনশাআল্লাহ। তিনি বলেন, মালয়েশিয়ায় প্রতিদিন কর্মী যাচ্ছে। আগামীতে বায়রার সদস্যদের স্বার্থ রক্ষা এবং সকল শ্রমবাজার উন্মুক্ত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ