Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে বিমানের ছাড়পত্র পেলেন সুমন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

জাতীয় ফুটবল দলের ক্যাম্পে যোগ দিতে অনুমতি না দেয়ায় বাংলাদেশ বিমান বাহিনীর সৈনিক পদের চাকরি ছাড়ার ঘোষণা দিয়ে সংশ্লিষ্ট সংস্থায় অব্যাহতি পত্র দিয়েছিলেন ফরোয়ার্ড সুমন রেজা। তবে দেশের ফুটবলের স্বার্থে সুমনের অব্যাহতি পত্র গ্রহণ না করে জাতীয় দলে খেলার জন্য অবশেষে তাকে ছাড়পত্র দিয়েছে বিমান বাহিনী। মঙ্গলবার বিমান বাহিনী ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সচিব উইং কমান্ডার মো. মইনুল আলম স্বাক্ষরিত চিঠিতে সুমনের ছাড়পত্র পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গতকাল এ তথ্য নিশ্চিত করেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।
বিমান বাহিনী থেকে সুমন রেজার ছাড়পত্রের জন্য জাতীয় দলের ক্যাম্প শুরুর আগে ২১ আগস্ট চিঠি দিয়েছিল বাফুফে। ২৬ আগস্ট জাতীয় দলের ক্যাম্প শুরু হলে সুমন রিপোর্টিংয়ে আসলেও ছুটি না পাওয়ায় ক্যাম্পে যোগ দিতে পারেননি। তাকে ফিরে যেতে হয় বিমান বাহিনী সদর দফতরে। জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে বিমান বাহিনী সুমনকে ছুটি না দেয়ায় তিনি চাকরিতে ইস্তফা দিয়ে গত রোববার রাতে উত্তরার ক্যাম্পে উঠেন। সুমনকে ক্যাম্পে পেতে ওইদিনই বাফুফে ফের চিঠি দেয় বিমান বাহিনীর কাছে। বাফুফের কাছ থেকে দুই চিঠি পেয়ে বিমান বাহিনী ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড সুমনের অব্যাহতি পত্র গ্রহণ না করে তাকে ছাড়পত্র দেয়।
মূলত জাতীয় দল ও আন্তঃবাহিনীর সূচি মিলে যাওয়ায় সুমন রেজাকে ঘিরে সংকট তৈরি হয়েছিল। কারণ ফিফা উইন্ডোতে আগামী ২২ ও ২৭ সেপ্টেম্বর কম্বোডিয়া এবং নেপালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সময়ই আন্তঃবাহিনী ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এবারের প্রতিযোগিতার স্বাগতিক বিমান বাহিনী। সুমন রেজা বাংলাদেশ বিমান বাহিনীর অন্যতম সেরা ফুটবলার হওয়ায় তাকে ছাড়তে চায়নি সার্ভিসেস সংস্থাটি। তবে শেষ পর্যন্ত দেশের স্বার্থে এই তারকা ফুটবলারকে ছাড়পত্র দিয়েছে বিমান বাহিনী ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুমন

১৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ