Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার একসঙ্গে গাইলেন আসিফ-কবীর সুমন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ১২:১৬ পিএম

বাংলাদেশের সঙ্গীতশিল্পী আসিফ আকবরের জন্য আগেও গান লিখেছেন ওপার বাংলার শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী ও গীতিকার কবীর সুমন। তবে এবারই প্রথম কবীর সুমনের সঙ্গে দ্বৈতকণ্ঠে গাইলেন আসিফ। রোববার সন্ধ্যায় ঢাকার মোহাম্মদপুরে বাংলাঢোল এর স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়েছে। সেখানে অংশ নেন কবীর সুমন ও আসিফ আকবর। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে এমনটা নিজেই জানিয়েছেন তিনি।

স্ট্যাটাসে আসিফ লিখেছেন, ‘আলহামদুল্লিল্লাহ। কোন উপাধির ধার ধারেন না শ্রদ্ধেয় অগ্রজ কবীর সুমন। কারণ তিনি কবীর সুমন। আমার ক্ষুদ্রসঙ্গীত জীবনে উনার সান্নিধ্য পেয়েছি। আজ আমার ক্যারিয়ারে যুক্ত হলো একটি সফলতার পালক। হ্যাঁ, কবীর সুমন চেয়েছেন আমি যেন তার সাথে ডুয়েট গান করি। এই গানটি নিয়ে উনার উচ্ছ্বাস দেখে আমি আপ্লুত’।

আসিফ আরো লেখেন, জীবনে হয়তো কোনদিন কিছু ভাল কাজ করেছিলাম। হয়তো ময়মুরুব্বী বন্ধুস্বজনদের দোয়া ছিল… মহান আল্লাহ ধাপে ধাপে আমাকে সফলতা দিয়েই যাচ্ছেন- শোকর আলহামদুলিল্লাহ’।

গানটির কথা হচ্ছে, ‘আসিফ এখন একান্নোয়, কবীর চলছে তিয়াত্তর/ চলতে চলতে রাত ফুরোয় । রাত পেরোলেই আসবে ভোর’। গানটির কথা- সুর কবীর সুমনের। সঙ্গীতায়োজনে থাকছেন উজ্জ্বল সিনহা। গানটির ভিডিও করবে ই মিউজিক, বাংলা ঢোল স্টুডিওতে গানটি রেকডিং করা হবে। আর্ব এন্টারটেইনমেন্ট থেকে প্রকাশ পাবে গানটি।

উল্লেখ্য, পিপহোলের আমন্ত্রণে ১৩ বছর পর গান করতে ঢাকায় এসেছেন কবীর সুমন। গত ১৫, ১৮ ও ২১ অক্টোবর আধুনিক বাংলা গান ও বাংলা খেয়াল শুনিয়ে দর্শকদের মুগ্ধ করেন ওপার বাংলার এই সঙ্গীত শিল্পী। দর্শকের চাপ সামলাতে আয়োজকদের রীতিমতো হিমশিম খেতে হয়। সেই উন্মাদনা শেষ হতে না হতেই এবার জানা গেলো সুমনের নতুন খবর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসিফ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ