Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পরিবারকে ক্ষতিপূরণ প্রদানে রুল

পিকআপ চাপায় ৬ ভাইয়ের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

পিকআপ চাপায় কক্সবাজার চকরিয়ার ৬ ভাইয়ের মৃত্যুর ঘটনায় পরিবার সদস্যদের পর্যাপ্ত ক্ষতিপূরণ কেন দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট।
আবেদনের ওপর শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি মো: মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি কাজী মো:ইজারুল হক আকন্দের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।
স্বরাষ্ট্র সচিব,সড়ক পরিবহন ও যোগাযোগ সচিব,পুলিশের মহাপরিদর্শক,বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ),বিআরটিএ’র ট্রাস্টি বোর্ডসহ ১১ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
সেই সঙ্গে চকরিয়ার মালুমঘাট হাইওয়েতে অনুমোদিত ও অনিবন্ধিত যান চলাচল এবং ওই দুর্ঘটনার কারণে তাদের পরিবারের কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নিরূপণের জন্য কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক ও চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। আগামী ৪ ডিসেম্বর আদালতে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দা নাসরিন।সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।
প্রসঙ্গত: গত ৮ ফেব্রুয়ারি বাবার অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠানে যাওয়ার সময় চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকায় পিকআপচাপায় নিহত হন ৬ ভাই। পুলিশের প্রাথমিক ধারণা,পিকআপভ্যানের চালক ঘুমন্ত অবস্থায় ছিলেন।তবে পরিবারের সদস্যদের দাবি,এটি পরিকল্পিত হত্যাকাণ্ড।৭ ভাই ও এক বোন সড়কের পাশে দাঁড়িয়েছিলেন।গত ১১ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুর থেকে পিকআপচালক সাইফুল ইসলামকে গ্রেফতার করে র‌্যাব। তার ড্রাইভিং লাইসেন্স ছিল না বলে সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ