Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

বুধবার লাওস যাচ্ছে টেবিল টেনিস দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ৯:০২ পিএম

এশিয়ান জুনিয়র অ্যান্ড ক্যাডেট টুর্নামেন্টে খেলতে বুধবার দুপুরে লাওসের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ জুনিয়র টেবিল টেনিস দল। তবে এসএসসি পরীক্ষার কারণে দলের সঙ্গে যেতে পারছেন না অন্যতম সেরা খেলোযাড় মুহতাসিন আহমেদ হৃদয়। তাকেই ছাড়াই রওয়ানা হচ্ছে বাংলাদেশ দলটি। টুর্নামেন্টে একক, পুরুষ দ্বৈত ও দলগত এই তিনটি ইভেন্টে খেলবে বাংলাদেশ। লাওসগামী বাংলাদেশ দলের খেলোয়াড়রা হলেন- রামহীম লিয়ন, নাফিস ইকবাল ও হাসিবুর রহমান। তাদের সঙ্গে কোচ হিসেবে যাচ্ছেন মোহাম্মদ আলী, ম্যানেজার সাবেক জাতীয় চ্যাম্পিয়ন ও বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি সাইদুল হক সাদী এবং কর্মকর্তা হিসাবে যাচ্ছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গীর আলম।

গত মে মাসে মালদ্বীপে অনুষ্ঠিত সাউথ এশিয়ান জুনিয়র ও ক্যাডেট টুর্নামেন্টে স্বর্ণপদক জিতে এশিয়ান জুনিয়র অ্যান্ড ক্যাডেট টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছিল বাংলাদেশ। তবে লাওসে দলের সঙ্গে হৃদয়কে না পেয়ে আফসোস কোচ মোহাম্মদ আলীর, ‘হৃদয় খুবই ভালো মানের খেলোয়াড়। সে থাকলে দ্বৈতে এবং দলগত খেলায় আমরা অনেক শক্তিশালী থাকতাম। এখন সে না থাকায় রামহিমের সঙ্গে অন্য দুই জনের ব্যবধান বেড়ে গেছে অনেক।’ তিনি যোগ করেন, ‘সে এসএসসি শিক্ষার্থী। পড়াশোনা ও সামনে পরীক্ষার জন্য সে এশিয়ান জুনিয়রে খেলছে না।’ জানা গেছে, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে খেলা। হৃদয়ের পরীক্ষা অক্টোবরে। তাই কমনওয়েলথ ও ইসলামিক সলিডারিটি গেমসে খেললেও পরীক্ষা থাকায় এই টুর্নামেন্টে খেলবে না হৃদয়। দলের প্রস্তুতি নিয়ে আলী বলেন, ‘দুই মাসের বেশি সময়ের প্রস্তুতি আমাদের। এখানে ভারত, দক্ষিণ কোরিয়া ও জাপানের মতো দল খেলবে। ফলে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে বাংলাদেশকে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেবিল টেনিস

১৮ অক্টোবর, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ