Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারীর পোশাক নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য অপরিণামদর্শী

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ৫:০৯ পিএম

সম্প্রতি নারীদের পোশাক নিয়ে গণমাধ্যমে দেয়া শিক্ষামন্ত্রীর বক্তব্য অপরিণামদর্শী বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

আজ মঙ্গলবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের জরুরি বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি বলেন, হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য ধ্বংস করতেই ধর্মহীন নাস্তিক গোষ্ঠী ও বিধর্মী কিছু ষড়যন্ত্রকারীরা সারাদেশের বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানে ও অনলাইনে ধর্মীয় বিষয়ে আঘাত হানতে তৎপর রয়েছে। ইসলামের সুমহান আদর্শ বিশেষ করে নারীদের পোশাকের বিরুদ্ধে তারা সিরিজ অবমাননা করেই চলেছে। অনেক সময় ইস্যু তৈরি করে ধর্মপ্রাণ মুসলমানদের উপরে দায় চাপানোর অপচেষ্টাও করেছে।

প্রিন্সিপাল মাসউদ বলেন, শিক্ষামন্ত্রী ঐ সমস্ত ধর্মহীন নাস্তিক ও ষড়যন্ত্রকারীদের সমালোচনা না করে উল্টো শান্তিপ্রিয় মুসলমানদের সমালোচনা করে অপরাধী গোষ্ঠীদেরকে উস্কে দিচ্ছেন বলে মনে হচ্ছে। যা একজন দায়িত্বশীল পর্যায়ের ব্যক্তির কাছ থেকে এ ধরণের বক্তব্য আশা করা যায় না। শিক্ষামন্ত্রীর বক্তব্যে কাদেরকে ইঙ্গিত করে কথা বলছেন তা স্পষ্ট করা জরুরি। মনে রাখবেন, প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলতে রোবটিক্স নিয়ে কথা বলা যেমন জরুরি তেমনি সামাজিক অবক্ষয় রোধে ধর্মীয় বিধি-বিধান পালনের বিষয়ে আলোচনা করাটাও জরুরি। কেননা 'সংস্কৃতি' ও 'আচরণ' প্রতিটি ধর্মেরই গুরুত্বপূর্ণ ও অবিচ্ছেদ্য অংশ। তিনি শিক্ষামন্ত্রীর বক্তব্যে আরও সচেতন হবার পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে মনোনিবেশ করতে আহ্বান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ