Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় প্রজ্ঞাপনের সাথে সাথে বেড়েছিল দাম, কমানোর ঘোষণায় বন্ধ পেট্রোল পাম্প

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৮:১৬ পিএম

গত ৫ আগষ্ট রাতে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রজ্ঞাপন জারির সাথে সাথেই সারাদেশের মত খুলনায় বেড়ে গিয়েছিল পেট্রোল, ডিজেল ও অকটেনের দাম। একশ্রেণীর পেট্রোল পাম্প মালিক ক্রেতাদের সাথে বাগবিতন্ডা এড়াতে রাত ১০ টার দিকেই পাম্পে তালা ঝুলিয়েছিলেন। সেই সময়, বেশিরভাগ পাম্পই অপেক্ষাকৃত কমদামে সপ্তাহখানকে আগের চালানে আনা পেট্রোল-ডিজেল-অকটেন বিক্রি করেছিলেন সরকার ঘোষিত বর্ধিত দামে। শোনা যায়, ওই সময় খুলনার একেকটি পাম্প নুন্যতম ৫ লাখ টাকা বাড়তি মুনাফা লুটে নয়।
আজ সোমবার রাতে দেখা গেছে ভিন্ন চিত্র। লিটারে ৫ টাকা কমানোর ঘোষণা আসতেই খুলনার অনেক পাম্পে আগাম তালা ঝুলিয়ে দিয়েছেন মালিকেরা। কোনো কোনো পাম্প থেকে বলা হচ্ছে, তেল শেষ। খুলনার নতুন রাস্তার মোড় এলাকার একটি পাম্পের মালিক জানান, প্রজ্ঞাপন জারি হয়েছে, আমরা তা মেনে চলব। কিন্তু আমার কাছে যে মজুদ রয়েছে, তা বর্ধিত দামে কেনা। তাই প্রজ্ঞাপন অনুযায়ী ৫ টাকা কমে তেল বিক্রি করতে হলে আমাদের পরবর্তী চালান আনা পর্যন্ত অপেক্ষা করতে হবে।
এ বিষয়ে নগরীর পাওয়ার হাউজ মোড়ের একটি পাম্পে আসা কয়েকজন ক্রেতার সাথে কথা বলা হলে তারা ক্ষোভ প্রকাশ করেন। বলেন, এদেশে দাম বাড়ানোর ঘোষণা এলে সাথে দাম বেড়ে যায়। কিন্তু কমার ঘোষণা এলে ব্যবসায়ীদের নানা অজুহাত। সরকারের কোনো নিয়ন্ত্রন নেই ব্যবসায়ীদের উপর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ