Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের মিছিলে ‘ছাত্রদলের অ্যাকশন’ স্লোগান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৯:২৯ এএম

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ছাত্রলীগের মিছিলে ছাত্রদলের স্লোগান দেওয়ায় ভেলাবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সেক্রেটারি ইয়াকুব আলীকে শোকজ করেছে উপজেলা ছাত্রলীগ।

গত ২১ আগস্ট ছাত্রলীগের বিক্ষোভ মিছিলে ‘ছাত্রদলের অ্যাকশন’ বলে স্লোগান দেন ইয়াকুব আলী। পরে একটি ভিডিও বার্তায় তিনি এ ঘটনার জন্য ক্ষমা চান। ইয়াকুব দাবি করেন, ভুলবশত এটি হয়েছে।

ইয়াকুবের এমন বক্তব্য দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে দাবি করে উপজেলা ছাত্রলীগ কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। দুই কার্যদিবসের মধ্যে ওই স্লোগানের ব্যাখ্যা দিতে না পারলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে এতে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে ভেলাবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হেলাল হোসেন বলেন, ‘গত ২১ আগস্ট আমরা শতাধিক কর্মী নিয়ে উপজেলায় যাই। এ সময় হঠাৎ ইয়াকুব স্লোগানটি দেয়। উপজেলা কমিটি থেকে কারণ দর্শানোর নোটিশ পেয়েছি।’

ছাত্রদলের স্লোগান দেয়া ইয়াকুবব আলী বলেন, ‘উপজেলা কমিটির নির্দেশে ওই দিন ২০০ ছেলে নিয়ে সমবেত হই। ১০ মিনিটি স্লোগান দেওয়ার পর ‘ছাত্রদলের বিরুদ্ধে অ্যাকশন’ না বলে, ‘ছাত্রদলের অ্যাকশন’ বলে ফেলি। এ ঘটনায় ভুল স্বীকার করে ইতোমধ্যে ভিডিও বার্তা দিয়েছি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্লোগান

২২ ফেব্রুয়ারি, ২০২২
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ