Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আদালতে ১০ জনের নামে মামলা

গার্ডার চাপায় পাঁচ মৃত্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর উত্তরায় প্রাইভেটকারের ওপর গার্ডার চাপায় শিশুসহ পাঁচজনের মৃত্যুর ঘটনায় ১০ জনের নামে অবহেলাজনিত হত্যার অভিযোগে আদালতে একটি মামলা হয়েছে। গতকাল রোববার ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত মামলাটি গ্রহণ করে উত্তরা পশ্চিম থানা পুলিশকে তদন্ত প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

নিহত আইয়ুব হোসেন রুবেলের প্রথম স্ত্রী শাহিদা খানম ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে মামলার আবেদন করেন।
মামলায় যাদের আসামি হয়েছে তারা হলেনÑ ব্যবস্থাপনা পরিচালক (আইএফএসসিওএন ইঞ্জিনিয়ারিং) ইফতেখার হোসেন ও হেড অব অপারেশন্স আজহারুল ইসলাম মিঠু, সিজিজিসির প্রকিউরমেন্ট ইঞ্জিনিয়ার মঞ্জুরুল ইসলাম, সেফটি ইঞ্জিনিয়ার জুলফিকার আলী শাহ, ক্রেন চালক আলামিন হোসেন ওরফে হৃদয়, হেলপার রাকিব হোসেন, ইফতেখার হোসেন, তোফাজ্জল হোসেন তুষার, রুহুল আমীন মৃধা ও আফরোজ মিয়া।

গত ১৫ আগস্ট বিকালে রাজধানীর উত্তরার জসিমউদ্দীন রোডে র‌্যাপিড ট্রানজিট সিস্টেম’র (বিআরটি) প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেট কারে থাকা শিশুসহ ৫ যাত্রী নিহত হন। তবে ভাগ্যক্রম বেঁচে যান নববিবাহিত দম্পতি হৃদয় ও রিয়া। ওইদিন দিবাগত রাতেই নিহত ফাহিমা আক্তার ও ঝর্না আক্তারের ভাই আফরান মণ্ডল বাবু উত্তরা পশ্চিম থানায় মামলা করেন। অবহেলার কারণে এ ঘটনা ঘটায় ক্রেনের চালক, ঠিকাদারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ব্যক্তি এবং নিরাপত্তা নিশ্চিতে দায়িত্বপ্রাপ্ত অজ্ঞাত ব্যক্তিদের মামলায় আসামি করা হয়। পরে এ মামলায় ১০ জন গ্রেফতার হয়ে মেয়াদে রিমান্ডে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ