Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজার সাগর উপকূলে ডুবে যাওয়া ফিশিং ট্রলারের নিখোঁজ ৭ জেলের লাশ উদ্ধার, পাওয়া যায়নি একজনের লাশ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৪:৪৯ পিএম | আপডেট : ৮:২৯ পিএম, ২১ আগস্ট, ২০২২

কক্সবাজার সাগর উপকূলের নাজিরারটেক পয়েন্টের অদূরবর্তী সাগরে মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় কয়েক দফায় সর্বশেষ পাঁচ জেলের মৃতদেহ উদ্ধার হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন একজন।

এ নিয়ে দুর্ঘটনা কবলিত ওই ফিশিং ট্রলারটির সাত জেলের মরদেহ উদ্ধার করা হলো। গতকাল শনিবার ও আজ রোববার আলাদা সময়ে কোস্টগার্ড মহেশখালী চ্যানেল থেকে এসব মরদেহ উদ্ধার করে।

যেসব জেলেদের লাশ উদ্ধার করা হয়েছে তারা হলেন, আনোয়ার হোসেন, নুরুল ইসলাম, হোসেন আহমদ, আজিজুল হক, মোহাম্মদ আবছার, সাইফুল ইসলাম ও মোহাম্মদ তৈয়াব। এদের মধ্যে তৈয়াব ও সাইফুলের লাশ উদ্ধার হয় গতকাল। এদের সবার বাড়ি কক্সবাজার সদরের খুরুশকুলে।

কোস্ট গার্ড পূর্ব জোনের কক্সবাজার স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার এম হামিদুল ইসলাম জানান, গত শুক্রবার বিকেলে নাজিরারটেক চ্যানেলে ডুবে যায় এফবি মায়ের দোয়া নামের একটি ফিশিং ট্রলার। ট্রলারের ১৯ জেলের মধ্যে আটজনকে জীবিত উদ্ধার করে কোস্ট গার্ড। অন্য ট্রলারে করে কূলে ফিরে আসেন আরো তিনজন। বাকী আটজন নিখোঁজ ছিলেন। তাদের মধ্যে সাতজনের লাশ গতকাল ও আজ উদ্ধার করা হয়।

স্থানীয় জনপ্রতিনিধি আনোয়ার হোসেন জানান, এখনও খোরশেদ আলম নামের এক জেলে নিখোঁজ রয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ওই ফিশিং ট্রলারটি ডুবে গিয়েছিল বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ