Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

থাইল্যান্ডে মাহুতকে ছিঁড়ে দুই ভাগ করল ক্ষিপ্ত হাতি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ১২:১৭ পিএম

থাইল্যান্ডের ফাং এনগা প্রদেশে একটি হাতি তার মাহুতকে দাঁত দিয়ে অর্ধেক করে ছিঁড়ে ফেলেছে বলে জানা গেছে। তীব্র গরমের মধ্যে একাটানা কাজ করতে বাধ্য করায় ক্লান্ত হাতিটি এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বুধবার সকাল সাড়ে স্থানীয় সময় সকাল ১১টায় তাকুয়া থুং থানা থেকে স্থানীয় পুলিশকে মাহুতের মারা যাওয়ার খবর জানানো হয়। ঘটনাস্থলে গিয়ে পুলিশ জানতে পারে, পোম পাম নামের ২০ বছর বয়সী একটি পুরুষ হাতি তার মাহুত সুপাচাই ওংফায়েডকে (৩২) রাবার বাগানে মধ্যে দুই ভাগ করে ছিঁড়ে ফেলেছে।

নেক্সটশার্কের তথ্যমতে, ওংফায়েডের মৃতদেহটি একটি রক্তের পুকুরে পড়ে থাকতে দেখা যায়, যার ওপর পোম পাম হাতিটি দাঁড়িয়ে ছিল। স্থানীয় পুলিশ থাইল্যান্ডের গণমাধ্যম থাইগারকে জানায়, হাতিটি মাহুতের শরীরের অর্ধেক ছিঁড়ে ফেলার আগে কয়েকবার দাঁত দিয়ে ছুরিকাঘাতের মতো আঘাত করেছিল।

পুলিশের প্রাথমিক তদন্তে জানা গেছে, ঘটনার দিন সকালে ওয়েংফায়েড হাতিটিকে রাবার কাঠ তুলতে বাধ্য করেছিলেন। গরম আবহাওয়াতে হাতিটি পাগলের মতো হয়ে যায়। তাই হাতিটি তার মাহুতকে আক্রমণ করে। পরে ফাং নাগা প্রদেশের প্রাণিসম্পদ কর্মকর্তাদের ডাকা হয় হাতিটিকে শান্ত করতে, যাতে উদ্ধারকর্মীরা ওংফায়েডের মৃতদেহ উদ্ধার করতে পারেন।

হাতিকে সাধারণত শান্ত প্রকৃতির প্রাণী হিসাবে দেখা হয়, তবে তারা যদি অনিরাপদ বা কষ্ট অনুভব করে তবে তারা সম্ভাব্যভাবে মানুষকে আঘাত করতে পারে। জুন মাসে একটি হাতি একজন ৭০ বছর বয়সী একজন মহিলাকে হত্যা এবং তারপরে তার মৃতদেহকে পদদলিত করার জন্য শিরোনাম হয়েছিল। সূত্র: নেক্সটশার্ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ