Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদী ভিজিট ভিসার পাসপোর্টের বক্স ফেরত যাচ্ছে

দূতাবাস কর্তৃপক্ষ নীরব!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ঢাকাস্থ সউদী দূতাবাস থেকে ভিজিট ভিসার পাসপোর্টের বক্স ফেরত দেয়া হচ্ছে। কী কারণে ৩৫টি সার্ভিস সেন্টারের মাধ্যমে সউদী ফ্যামিলি ভিজিট ভিসা, স্টুডেন্ট ভিসা ও বিজনেস ভিসা ইস্যু না করে শত শত পাসপোর্ট ফেরত দেয়া হচ্ছে তার সুস্পষ্ট কোনো ঘোষণা দেয়া হয়নি। এতে সউদীগামী ভিজিট ভিসার যাত্রীরা বিস্মিত। তারা দূতাবাসের অনুমোদিত ভিসা সার্ভিস সেন্টারগুলোতে ধরণা দিয়ে চরম হয়রানির শিকার হচ্ছেন। দূতাবাস থেকে অজ্ঞাত কারণে ভিজিট ভিসা ইস্যু না হওয়ায় অনেকেই বিমানের টিকিট কিনেও তা’ বাতিল করতে বাধ্য হচ্ছেন। ভিজিট ভিসা ইস্যু কার্যক্রম সাময়িক বন্ধের ব্যাপারে দূতাবাস কর্তৃপক্ষ নীরব ভূমিকা পালন করছে। এক জন সার্ভিস সেন্টারের মালিক এ অভিমত ব্যক্ত করেন।

গতকাল শনিবার রাজধানীর নয়া পল্টনস্থ চায়না টাউনের সউদী ভিসা সার্ভিস সেন্টারের স্বত্বাধিকারী নাম প্রকাশ না করার শর্তে ভিজিট ভিসা দূতাবাস থেকে ইস্যু না করে পাসপোর্ট ফেরত দেয়ার বিষয়টি স্বীকার করেছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গত এক সপ্তাহ যাবত সকল ভিসা সার্ভিস সেন্টারের ভিজিট ভিসার পাসপোর্ট দূতাবাসে জমা দেয়া হলেও অজ্ঞাত কারণে ফেরাত দেয়া হচ্ছে। ভিজিট ভিসা ইস্যু কবে নাগাদ শুরু হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আজ রোববার পুনরায় ভিজিট ভিসার জন্য দূতাবাসে পাসপোর্টের বক্স জমা দেয়া হবে।

ভিজিট ভিসা পাওয়ার বিষয়টি নির্ভর করছে দূতাবাসের সিদ্ধান্তের ওপর। তিনি বলেন, কী কারণে ভিজিট ভিসা না দিয়ে পাসপোর্ট ফেরত দেয়া হচ্ছে তা’ কেউ কিছু বলতে পারছে না। ঢাকাস্থ অন্যান্য দেশের দূতাবাস থেকে এমন আচরণ পাওয়া যায় না বলেও তিনি উল্লেখ করেন। জানা গেছে, সউদী দূতাবাসের নেক নজরের কারণে আল নাজরান কনসালটেন্সি বিপুল সংখ্যক ভিজিট ভিসা পাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ