Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রুশ নিয়ন্ত্রিত ক্রিমিয়ার বিমানঘাঁটিতে বিস্ফোরণ, নিহত ১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৬:০৭ পিএম

রাশিয়া নিয়ন্ত্রিত ক্রিমিয়ার বিমানঘাঁটিতে কয়েক দফা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় মঙ্গলবার (৯ আগস্ট) নোভোফেদোরিভকার স্যাকি নামক ঘাঁটিতে ওই বিস্ফোরণে অন্তত একজন প্রাণ হারিয়েছেন।
বিবিসির প্রতিবেদনে জানা যায়, ধারাবাহিক বিস্ফোরণের ভিডিওগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লেও এটিকে হামলা বলতে নারাজ পুতিন প্রশাসন। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, গোলাবারুদের গুদাম থেকে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। তবে সঠিকভাবে এখনো নিশ্চিত হওয়া যায়নি। এর কারণ খতিয়ে দেখতে তদন্ত চলছে।
রাশিয়ার নিয়োজিত ক্রিমিয়ার প্রশাসনও বলছে, স্যাকি সামরিক ঘাঁটির বিস্ফোরণের সঙ্গে ইউক্রেনের কোনো যোগসূত্র নেই। তবে এ বিষয়ে ইউক্রেনীয় সেনাবাহিনীর পক্ষ থেকে কোনো বিবৃতি আসেনি।
প্রত্যক্ষদর্শীদের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানায়, মঙ্গলবার স্থানীয় সময় বেলা ৩টা ২০ মিনিট নাগাদ বিমানঘাঁটি এলাকায় অন্তত ১২টি বিস্ফোরণ হয়। এতে কেঁপে ওঠে পুরো এলাকা, জনমনে ছড়িয়ে পড়ে আতঙ্ক।
এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, ক্রিমিয়ায় রুশ দখলদারদের উপস্থিতি ইউরোপের পাশাপাশি বিশ্বের জন্য হুমকি। যত দিন ক্রিমিয়া বেদখল থাকবে, তত দিন এই অঞ্চল নিরাপদ হতে পারবে না। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ